Saturday, September 23, 2017

বৃটেনের ওয়েলসের কার্ডিফ শহরে পবিত্র ঈদ-উল আজহা উদযাপন

মোহাম্মদ মকিস মনসুর: বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী শাহ্‌জালাল মসজিদ অ্যান্ড ইসলামিক কালচারাল সেন্টার ও রিভারসাইড জালালিয়া মসজিদ এন্ড ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে বিপুল উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে হাজারও লোকের উপস্থিতিতে পবিত্র ঈদ-উল আযহা উদযাপন করা হয়েছে।
কার্ডিফ শাহ্‌ জালাল মসজিদ সকাল ৮ ঘটিকায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব ও ইমাম হাফিজ মাওলানা আলহাজ্ব বদরুল হক ও ৯.৩০ মিনিটের ২য় জামাতের নামাজ আাদায় করান হাফিজ মাওলানা ফারুক আহমদ, কার্ডিফ রিভারসাইড জালালিয়া মসজিদ এন্ড ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত সকাল ৮ ঘটিকার ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব ও ঈমাম মৌলানা কাজি ফয়জুর রহমান ও ১০ ঘটিকার ২য় জামাতের নামাজ আাদায় করান হাফিজ খায়রুল আলম।
উভয় মসজিদের চেয়ারম্যান ও সেক্রেটারি সহ দায়িত্বশীল নেতৃবৃন্দ সবাইকে ঈদ-উল আজহার এর শুভেচ্ছা জানিয়ে উভয় মসজিদ প্রতিষ্টাকাল থেকে আজবধি যারা অর্থ সময় ও শ্রম দিয়ে অক্লান্ত পরিস্রম করেছেন যাদের কারনে আমরা এত সুন্দর মসজিদ পেয়েছি অনেক আমাদের মাঝে নেই তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও মহান আল্লাহ্‌ যেনো তাদেরকে জান্নাতবাসী করেন এবং যারা জীবিত আছেন তাদের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে সবার নিকট দোয়া চেয়েছেন। উভয় মসজিদের ইমাম ও খতীবগন দোয়ার মাধ্যমে মুসলিম উম্মার সূখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন ঈদ আমাদের জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ. সুখ, শান্তি ও সমৃদ্ধি. জামাতে আসা মুসল্লীয়ানরা বলেন ঈদে বিলাসিতা না করে বাংলাদেশের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত অসহায় মানুষের কল্যাণে যে যার অবস্থান থেকে যেভাবে পারেন দয়া করে সাহায্যের হাত প্রসারিত করার আহবান জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

September 2017
M T W T F S S
« Aug    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930