Thursday, November 23, 2017
সাব-রেজিস্ট্রার অফিসে ভুমি খেকো আক্কাছ বাহিনীর হামলা:আসামীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসন এর প্রতি জোর দাবী » « ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’ » « মৃত সন্তান প্রসব ঠেকাতে মায়েদের যে পরামর্শ দিলেন চিকিৎসকরা! » « চীনা প্রস্তাবে কিছুটা অস্বস্তিতে ঢাকা » « সুনামগঞ্জে ইভটিজিং’র দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড » « জামালগঞ্জে শনি রউয়া বিলের জলমহালের উন্নয়ন প্রকল্প হাওয়া » « আব্দুল আজিজসহ ৬ আসামীর যুদ্ধাপরাধের রায় বুধবার » « ১১ ডিসেম্বর কংগ্রেসের সভাপতি হচ্ছেন রাহুল » « প্রকাশ্যে মূত্রত্যাগ করলেন ভারতের মন্ত্রী » « সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত

প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করলেন মির্জা ফখরুল

নিউজ ডেস্ক::রোহিঙ্গাদের নিয়ে প্রধানমন্ত্রীর অবস্থান লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ত্রাণবাহী ট্রাক বাধা দিয়ে মানবিক সহযোগিতা থেকে রোহিঙ্গাদের বঞ্চিত করেছে সরকার উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, গত কাল আপনি সেখানে গিয়ে কাঁদলেন। আজ আমাদের নেতারা সেখানে ৪ থেকে ৫ হাজার লোকের খাবার দিতে পারতা, কিন্তু আপনি সেই ত্রাণ দিতে বাধা দিয়ে ওই সব লোকেদের মুখের খাবার কেড়ে নিয়েছেন। আর এই ঘটনাই প্রমাণ করে আপনি সেখানে লোক দেখানোর জন্যেই গিয়েছিলেন। এই ঘটনার প্রতি ধিক্কার জানিয়ে অবিলম্বে ত্রাণ দেয়ার ব্যবস্থা করতে সরকারের প্রতি জোড় আহ্বান জানান তিনি।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউশনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। নির্বাচন প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আমরা করতে নির্বাচন চাই। তবে সেই নির্বাচনের পূর্বে বেগম জিয়া, তারেক রহমান সহ বিএনপির প্রতিটি নেতাকর্মীর সব মামলা প্রত্যাহার করে নিতে হবে। সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

একই আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মাশাররফ হোসেন বলেন, বিএনপির পক্ষ থেকে রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যাওয়া হলেও সরকার যেতে দিচ্ছে না এটা প্রথম নয়। রাঙ্গা মাটিতেও যখন পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে যখন বিএনপি যেতে চেয়ে ছিলো তখনও এই সরকার বাধা দিয়েছিল। তিনি আরো বলেন, সামনে নির্বাচন, আর এই নির্বাচনে সরকার আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারির মত একটি নির্বাচন দিয়ে আবারো ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্র করছে। কিন্তু আগামী দিনে নির্বাচন হবে সহায়ক সরকারে অধীনে। আর সেই সহায়ক সরকার আমাদেরকেই প্রতিষ্ঠা করতে হবে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আমানুল্লাহ আমান, নিতাই রায় চৌধুরী, আসাদুজ্জামান রিপন, হাবিব উন নবী খান সোহেল, শহিদ উদ্দিন চৌধুরী এ্যাণি, হেলেন জেরিন খান প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

November 2017
M T W T F S S
« Oct    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930