Thursday, November 23, 2017
সাব-রেজিস্ট্রার অফিসে ভুমি খেকো আক্কাছ বাহিনীর হামলা:আসামীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসন এর প্রতি জোর দাবী » « ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’ » « মৃত সন্তান প্রসব ঠেকাতে মায়েদের যে পরামর্শ দিলেন চিকিৎসকরা! » « চীনা প্রস্তাবে কিছুটা অস্বস্তিতে ঢাকা » « সুনামগঞ্জে ইভটিজিং’র দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড » « জামালগঞ্জে শনি রউয়া বিলের জলমহালের উন্নয়ন প্রকল্প হাওয়া » « আব্দুল আজিজসহ ৬ আসামীর যুদ্ধাপরাধের রায় বুধবার » « ১১ ডিসেম্বর কংগ্রেসের সভাপতি হচ্ছেন রাহুল » « প্রকাশ্যে মূত্রত্যাগ করলেন ভারতের মন্ত্রী » « সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত

শারদীয় দুর্গোৎসব: সাতক্ষীরায় প্রস্তুত হচ্ছে ৫৬৪টি মণ্ডপ

নিউজ ডেস্ক::হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজার আর মাত্র কয়েকদিন বাকি। ইতোমধ্যে রঙ তুলির কাজ কোথাও শেষ হয়েছে, আবার কোথাও দ্রুত গতিতে শেষ দিকের কাজ এগিয়ে চলছে। শারদীয় উৎসবকে ঘিরে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে হিন্দু সম্প্রদায়ের মধ্যে। আগামী ২৫ সেপ্টেম্বর এ পূজার মহাষষ্ঠী।

এবার সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়নের ৫৬৪টি পূজা মণ্ডপ তৈরি করা হচ্ছে। এর মধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ১০৬টি মণ্ডপকে। গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ১৩৭টি মণ্ডপকে। বাকি ৩২১টি মণ্ডপে কোনো ঝুঁকি নেই।
শারদীয় দুর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি মণ্ডপে এবার নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে অবস্থান করবে বলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, আগামী ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত শারদীয় দুর্গা উৎসব পালনে সাতক্ষীরা জেলায় ৫৬৪টি পূজা মণ্ডপের প্রস্তুতি চলছে। এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার মোট ১০৫টির মধ্যে ৫৪টি মণ্ডপে কোনো ঝুঁকি নেই, বাকি ৩৬টি গুরুত্বপূর্ণ ও ১৬টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
কলারোয়া উপজেলায় ৪০টি পূজা মণ্ডপের মধ্যে ৬টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ১৩টি গুরুত্বপূর্ণ ও ২১টি অধিক গুরুত্বপূর্ণ। তালা উপজেলার ১০৭টির মধ্যে ৬৭টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ২৫টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ১৫টি। পাটকেলঘাটা থানার আওতায় ৭২টি পূজা মণ্ডপের মধ্যে ৬৪টিতে কোনো ঝুঁকি নাই, বাকি ৫টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ৩টি। দেবহাটা উপজেলার ২০টির মধ্যে ১০টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ৫টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ৫টি।
আশাশুনি উপজেলার ১০৪টির মধ্যে ৭৮টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ১২টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ১৪টি। কালিগঞ্জ উপজেলার ৫২টির মধ্যে ৫টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ২৫টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ২২টি এবং শ্যামনগর উপজেলায় ৬৪টি পূজা মণ্ডপের মধ্যে ৩৭টিতে কোনো ঝুঁকি নেই, বাকি ১৬টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ১১টি পূজা মণ্ডপকে চিহ্নিত করা হয়েছে।
এদিকে আসন্ন শারদীয় দুর্গা পূজাকে সামনে রেখে জেলায় আইন-শৃখংলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলা পুলিশের দায়িত্বশীল সূত্র জানায়, হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তার প্রস্তুতি নেওয়া হয়েছে।
এবার পুলিশ, কমিউনিটি পুলিশ, আনছার, স্থানীয় পূজা কমিটি, স্বেচ্ছসেবক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে ভ্রাম্যমাণ পুলিশ টিম নিরাপত্তার দায়িত্ব পালন করবে। সার্বিক বিষয়ে সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, সাতক্ষীরা জেলায় এবার মহাসাড়ম্বরে ৫৬৪টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দুর্গা পূজা সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ৬৭টি মোবাইল টিম সার্বক্ষণিক মাঠে থাকবে।
যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃখংলা রক্ষাবাহিনী সর্বদা প্রস্তুত থাকবে বলেও জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

November 2017
M T W T F S S
« Oct    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930