Sunday, April 22, 2018
মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে লন্ডনে গোলটেবিল বৈঠক সম্পন্ন: এক নব- ইতিহাসের সূচনা » « বৃটেনের লন্ডন শহরে দিনব্যাপী ‘সিলেট উৎসব সম্পন্ন » « অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর ওপর হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের নেতৃবৃন্দ » « অর্থমন্ত্রীর সাথে সাংবাদিক সেলিম আহমেদ’র সৌজন্য সাক্ষাৎ » « স্কীল ওয়ার্কারদের বৈধতার দাবীতে লন্ডনে শ্যাডো মিনিস্টারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান » « বৃটেনের কার্ডিফে যথাযোগ্য মর্যাদায় মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউকে কাডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউনেস্কোর ‘মেমোরি অফ দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ: বঙ্গবন্ধুর অমর কাব্য » « ভয়াবহ তুষারপাতে বিপর্যস্থ হয়ে পড়েছে ওয়েলস সহ সমগ্র বৃটেন » « গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের নির্বাচনে মাহবুব-মকিস-রানা প্যানেলের চেয়ার মার্কার সমর্থনে ওয়েস্ট বার্মিংহামে নির্বাচনী সভা অনুষ্টিত

বছরের শেষে ধেয়ে আসছে ভয়ঙ্কর বিপদ!

নিউজ ডেস্ক::একটি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা হঠাৎ করে সুনামির আশংকায় সকল পূর্ব প্রস্তুতি গ্রহণ করা শুরু করেছে। জানা যায় যে, একজন ভারতীয় জ্যোতিষ রয়েছে, যিনি ভূমিকম্পের ভবিষ্যৎবাণী সঠিকভাবে করতে পারে। তিনি এবার জানিয়েছেন যে, এই বছরের শেষে সুনামির আশংকা রয়েছে।

বাবু কালাইয়িল, যিনি নিজের অন্তর্নিহিত ক্ষমতা থাকার জন্য বেশ পরিচিত, তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই বছরের শেষের দিকে একটি সুনামির পূর্বাভাস দিয়েছিলেন। যদিও ভারতীরা এটিকে হালকাভাবে গ্রহণ করেছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থাটি এটি গুরুত্ব সহকারে গ্রহণ করেছে এবং এই বছরের শেষের দিকে ভারত মহাসাগরে একটি ভূগর্ভস্থ ভূমিকম্পের আশংকায় দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছে।

পাকিস্তানি পত্রিকা লিখেছে, কালাইয়িলের পূর্বাভাসের পর গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগণ সতর্কতা অবলম্বন করার জন্য ভূমিকম্প পুনর্বাসন ও পুনর্গঠন কর্তৃপক্ষকে (ইআরআরএ) আরও সতর্ক করেছে।

একটি সুনামি, অথবা জোয়ারের ঢেউ, একটি ভূগর্ভস্থ ভূমিকম্প দ্বারা সৃষ্ট হয় যা প্রায়ই বৃহৎ পরিমাণে পানির জলোচ্ছ্বাসের সৃষ্টি করে। যার ফলে পানি একটি বিপর্যয়কর পরিণতিতে রুপ নেয়।

২০০৪ সালের ২৬শে ডিসেম্বর ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের উপকূলে সমুদ্রগর্ভে সংঘটিত ভূমিকম্প যে সুনামির অবতারণা ঘটায়, তা-তে দুই লাখ ত্রিশ হাজার মানুষ প্রাণ হারান, ইন্দোনেশিয়া থেকে সুদূর দক্ষিণ আফ্রিকা পর্যন্ত৷ ভূমিকম্প থেকে সৃষ্ট সুনামি বিশ্বের ১৪টি দেশে প্রায় দু’লাখ ত্রিশ হাজার মানুষের মৃত্যু ঘটায়৷ সুনামির জলোচ্ছ্বাস কোথাও কোথাও ৩০ মিটার অবধি উঁচু হয়ে বেলাভূমিতে আছড়ে পড়ে, বাড়িঘর ধ্বংস করে মানুষজনকে ভাসিয়ে নিয়ে যায়৷

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30