Saturday, February 17, 2018
গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের নির্বাচনে মাহবুব-মকিস-রানা প্যানেলের চেয়ার মার্কার সমর্থনে ওয়েস্ট বার্মিংহামে নির্বাচনী সভা অনুষ্টিত » « প্যানেল স্পীকার ‘সৈয়দা সায়রা মহসীন এমপির জাতীয় সংসদে মৌলভীবাজার সরকারী মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবী তোলায় ক্যাম্পেইন ওয়াটার্স আপ গ্রুপের অভিনন্দন… » « স্কুলের উন্নয়নে আমাদের সবাইকে ভৃমিকা রাখতে হবে : গৌরবের ৪০ বৎসর পূণর্মিলনীতে এই হোক দীপ্তশপথ » « সৈয়দা সায়রা মহসিন এমপি প্যানেল স্পীকার হওয়ায় প্রবাস থেকে মকিস মনসুর এর অভিনন্দন » « শ্রীমঙ্গল প্রেসক্লাব নির্বাচনে সভাপতি ও সম্পাদক সহ নির্বাচিতদের বৃটেন থেকে অভিনন্দন » « এক কাপ রঙ চায়েই খালেদা জিয়ার দিন পার » « ইরানে ৪.২ মাত্রার ভূমিকম্প » « মোবাইলে কথা বলতে পারবেন কারাবন্দিরা » « লাইসেন্স ছাড়াই চলছে অর্ধশতাধিক বার » « সাংবাদিকদের ডিবির যুগ্ম-কমিশনার‘ছিনতাইকারীদের কোনো সংঘবদ্ধ চক্র নেই’

বছরের শেষে ধেয়ে আসছে ভয়ঙ্কর বিপদ!

নিউজ ডেস্ক::একটি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা হঠাৎ করে সুনামির আশংকায় সকল পূর্ব প্রস্তুতি গ্রহণ করা শুরু করেছে। জানা যায় যে, একজন ভারতীয় জ্যোতিষ রয়েছে, যিনি ভূমিকম্পের ভবিষ্যৎবাণী সঠিকভাবে করতে পারে। তিনি এবার জানিয়েছেন যে, এই বছরের শেষে সুনামির আশংকা রয়েছে।

বাবু কালাইয়িল, যিনি নিজের অন্তর্নিহিত ক্ষমতা থাকার জন্য বেশ পরিচিত, তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই বছরের শেষের দিকে একটি সুনামির পূর্বাভাস দিয়েছিলেন। যদিও ভারতীরা এটিকে হালকাভাবে গ্রহণ করেছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থাটি এটি গুরুত্ব সহকারে গ্রহণ করেছে এবং এই বছরের শেষের দিকে ভারত মহাসাগরে একটি ভূগর্ভস্থ ভূমিকম্পের আশংকায় দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছে।

পাকিস্তানি পত্রিকা লিখেছে, কালাইয়িলের পূর্বাভাসের পর গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগণ সতর্কতা অবলম্বন করার জন্য ভূমিকম্প পুনর্বাসন ও পুনর্গঠন কর্তৃপক্ষকে (ইআরআরএ) আরও সতর্ক করেছে।

একটি সুনামি, অথবা জোয়ারের ঢেউ, একটি ভূগর্ভস্থ ভূমিকম্প দ্বারা সৃষ্ট হয় যা প্রায়ই বৃহৎ পরিমাণে পানির জলোচ্ছ্বাসের সৃষ্টি করে। যার ফলে পানি একটি বিপর্যয়কর পরিণতিতে রুপ নেয়।

২০০৪ সালের ২৬শে ডিসেম্বর ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের উপকূলে সমুদ্রগর্ভে সংঘটিত ভূমিকম্প যে সুনামির অবতারণা ঘটায়, তা-তে দুই লাখ ত্রিশ হাজার মানুষ প্রাণ হারান, ইন্দোনেশিয়া থেকে সুদূর দক্ষিণ আফ্রিকা পর্যন্ত৷ ভূমিকম্প থেকে সৃষ্ট সুনামি বিশ্বের ১৪টি দেশে প্রায় দু’লাখ ত্রিশ হাজার মানুষের মৃত্যু ঘটায়৷ সুনামির জলোচ্ছ্বাস কোথাও কোথাও ৩০ মিটার অবধি উঁচু হয়ে বেলাভূমিতে আছড়ে পড়ে, বাড়িঘর ধ্বংস করে মানুষজনকে ভাসিয়ে নিয়ে যায়৷

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

February 2018
M T W T F S S
« Jan    
 1234
567891011
12131415161718
19202122232425
262728