Monday, May 28, 2018

আব্দুল আজিজসহ ৬ আসামীর যুদ্ধাপরাধের রায় বুধবার

নিউজ ডেস্ক::মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার সাবেক এমপি ও কেন্দ্রীয় জামায়াত নেতা আবু সালেহ মুহাম্মদ আব্দুল আজিজ মিয়া ওরফে ঘোড়ামারা আজিজসহ ছয় আসামীর বিরুদ্ধে বুধবার (২২ নভেম্বর) রায় ঘোষণা করা হবে।

আজ ২১ নভেম্বর মঙ্গলবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের টাইব্যুনাল এ আদেশ দেন। এর আগে গত ২৩ অক্টোবর উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষামাণ রাখা হয়।

গত ৯ মে এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে ট্রাইব্যুনালের প্রয়াত বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন বেঞ্চ রায়ের জন্য অপেক্ষামাণ রেখেছিলেন। ১১ অক্টোবর ট্রাইব্যুনাল পুনর্গঠন হওয়ায় মামলাটিতে পুনরায় যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।এবং আগামীকাল বুধবা রায় দেয়া হবে মর্মে আজ দিন ধার‌্য করা হলো।

এ মামলায় আব্দুল আজিজ ছাড়া অন্য আসামিরা হলেন-আবু মুসলিম মোহাম্মদ আলী (৫৯),মো. আব্দুল লতিফ (৬১), মো. রুহুল আমিন ওরফে মঞ্জু (৬১), ,মো. নাজমুল হুদা (৬০) ও মো. আব্দুর রহিম মিঞা (৬২)।এ মামলায় ছয় আসামিদের মধ্যে মো. আব্দুল লতিফ কারাগারে আছেন। বাকিরা পালাতক আছেন।

২০১৫ সালের ২৭ ডিসেম্বর আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয় এই আসামীদের বিরুদ্ধে। একই বছরের ২৩ নভেম্বর প্রসিকিউশনের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ২৬ নভেম্বর ট্রাইব্যুনাল ছয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মাত্র একজন আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। পরে ঘোড়ামারা আজিজসহ সকল আসামিদের পলাতক দেখিয়েই আদালতে মামলার বিচারিক কাজ শুরু হয়।

জামায়াতের কেন্দ্রীয় সদস্য আব্দুল আজিজ মিয়া ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোটের অধীনে জামায়াত থেকে গাইবান্ধা সুন্দরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031