Sunday, April 22, 2018
মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে লন্ডনে গোলটেবিল বৈঠক সম্পন্ন: এক নব- ইতিহাসের সূচনা » « বৃটেনের লন্ডন শহরে দিনব্যাপী ‘সিলেট উৎসব সম্পন্ন » « অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর ওপর হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের নেতৃবৃন্দ » « অর্থমন্ত্রীর সাথে সাংবাদিক সেলিম আহমেদ’র সৌজন্য সাক্ষাৎ » « স্কীল ওয়ার্কারদের বৈধতার দাবীতে লন্ডনে শ্যাডো মিনিস্টারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান » « বৃটেনের কার্ডিফে যথাযোগ্য মর্যাদায় মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউকে কাডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউনেস্কোর ‘মেমোরি অফ দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ: বঙ্গবন্ধুর অমর কাব্য » « ভয়াবহ তুষারপাতে বিপর্যস্থ হয়ে পড়েছে ওয়েলস সহ সমগ্র বৃটেন » « গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের নির্বাচনে মাহবুব-মকিস-রানা প্যানেলের চেয়ার মার্কার সমর্থনে ওয়েস্ট বার্মিংহামে নির্বাচনী সভা অনুষ্টিত

সিএনজি চায় না নগরবাসী, অ্যাপেই ভরসা

তথ্যপ্রযুক্তি ডেস্ক::সিএনজি চালিত অটোরিকশা চায় না নগরবাসীরা। তাদের দাবি সিএনজি ধর্মঘট সারা বছরই চলুক। প্রয়োজনে একেবারেই বন্ধ হয়ে যাক সিএনজি। তাদের ভরসা উবার পাঠাওয়ের মতো অ্যাপভিত্তিক পরিবহন সেবা। ঢাকা ও চট্টগ্রামে ২ দিন সিএনজি ধর্মঘটের খবরে প্রতিক্রিয়ায় এমনটাই মন্তব্য নগরের বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ।

ঢাকা ও চট্টগ্রাম জেলায় উবার-পাঠাওয়ের মতো অ্যাপসভিত্তিক রাইড শেয়ারিং সেবা বন্ধসহ আট দফা দাবিতে ২৭ ও ২৮ ডিসেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে এই দুই জেলার সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ। জবাবে সিএনজি অটোরিকশা শ্রমিকদের ডাকা ধর্মঘট সারাবছর ও আজীবনের জন্য চালিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছে নগরবাসী।
ঢাকা ও চট্টগ্রামে ২ দিন চললেও অটোরিকশাওয়ালাদের কাছে এক প্রকার জিম্মি হয়ে পড়া নগরবাসী ‘ধর্মঘট’ নিয়ে উল্টো ঠাট্টা-মশকরায় মেতেছেন। সিএনজি অটোরিকশা শ্রমিক ও মালিকদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে ব্যঙ্গ-বিদ্রুপের মাধ্যমে জমে থাকা ক্ষোভ ঝাড়ছেন।
সমাজিক যোগযোগ মাধ্যমে বিভিন্ন গণমাধ্যমের শেয়ার করা নিউজের লিংকে বা নিজেরাই পোস্ট দিয়ে ‘সারা বছর ধর্মঘট করেন, সমস্যা নাই’; সিএনজি অটোরিকশা যেদিন ধর্মঘটে যাবে সেদিন উবার পাঠাও আরো হিট হবে; ‘ধর্মঘট করবে, শুনে খুশি হলাম, আজীবনের জন্য করলে ভালো হয়’ এমন নানা ধরনের মন্তব্য করছেন।
সিএনজি অটোরিকশা চালকদের ‘অত্যাচারীও’ বলেছেন অনেকে। আফরোজা আক্তার নামের একজন লিখেছেন, ঠিক আছে, সিএনজি চালকদের এ চ্যালেঞ্জ গ্রহণ করলাম। যদি প্রয়োজন হয়, বাসে চড়বো। সালাহ উদ্দিন নামে একজন ব্যক্তি মন্তব্যে লিখেছেন তার সিএনজি অভিজ্ঞতা।
তিনি লিখেছেন, গতকাল যাত্রাবাড়ি থেকে ‘পাঠাও’তে গেলাম নিউমার্কেট ভাড়া আসলো মাত্র ১৮৬ টাকা। আর আসার সময় সিএনজিতে ৩০০টাকা তাও তার হাতে পায়ে ধরে।
অনেকেই মন্তব্য করেছেন সিএনজি চালকরা যাত্রীদের হয়রানি করে, জিম্মি করে। তাদের ‘অযৌক্তিক’ ৮ দফা দাবিকে পূরণ না হওয়ারও দাবি জানিয়েছেন অনেকে।
এরশাদুল ইসলাম নামে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, আমার মনে হয় এবার সময় এসেছে জনগণের এক হওয়ার। ওরা এক হয়ে যদি জনগণকে জিম্মি করতে পারে তবে কেন জনগন তার নিজের স্বার্থের জন্য এক হতে পারবে না?
ইশ্রাত এন্টারপ্রাইজ নামে একটি ফেসবুক ব্যবহারকারী লিখেন, সিএনজি একটি জরুরি পরিবহণ। তারপরেও তাদের সমর্থনে একজন মানুষ কেও খুঁজে পাওয়া গেলনা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30