Thursday, December 14, 2017

পরিবারের লোক বিবেচনা করে মনোনয়ন দেব না: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক::ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনে কোনো পরিবারের সদস্য বিবেচনা করে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হবে না বলে জানিয়েছেন, দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের পরিবারের কাউকে মনোনয়ন দেয়া হবে কিনা সে বিষয়ে প্রশ্ন রাখেন এক সাংবাদিক।

জবাবে ওবায়দুল কাদের বলেন, পরিবারের লোক এ হিসেবে আমরা মনোনয়ন দেব না। যে বিজয়ী হওয়ার মত তাকেই প্রার্থী দেব। আমাদের প্রার্থী হবেন ‘উইনেবল’ প্রার্থী। এক্ষেত্রে কয়েক জনকে নিয়ে ভাবছি। আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বাহিরেও আমরা প্রার্থী খুঁজছি।

এ সময় মনোনয়নের ক্ষেত্রে আনিসুল হকের পরিবারকে টেনে না আনতে অনুরোধ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আনিসুল হকের পরিবার এখন শোকের দরিয়ায় ভাসছেন। তাই তার পরিবারকে টেনে আনবেন না। এতে তারা বিব্রত হন।

মেয়র হিসেবে আনিসুল হকের কর্মকাণ্ড তুলে ধরে মন্ত্রী বলেন, তার আড়াই বছরের কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশের সাধারণ মানুষের কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। আমরা এমন প্রার্থী দেব, যিনি আনিসুল হকের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারেন। যাকে জনগণও বিশ্বাস করবে, তিনি এ কাজ সম্পন্ন করতে পারবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ অনেক বড় দল তাই প্রার্থী সংকটে ভোগে না। তবে বাহির থেকে প্রার্থী দিলেও তা হবে আনিসুল হকের মতো মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। এখনো আনিসুল হকের মতো ব্যক্তিত্ব সম্পন্ন প্রার্থী আমরা পাইনি।

নির্বাচন নিয়মানুযায়ী হবে জানিয়ে মন্ত্রী বলেন, কোন পক্ষের জন্য তাড়াহুড়া করার সুযোগ নেই। নির্বাচন কমিশন নিয়ম মেনেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদ শূন্য ঘোষণা করেছে। ইসি ৯০ দিনের মধ্যে নির্বাচন দিতে বাধ্য।

তিনি আরো বলেন, বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, মেয়র সাহেব মৃত্যুবরণ করতে না করতেই আওয়ামী লীগ নির্বাচন নিয়ে তড়িঘড়ি করছে। তাদের এ অভিযোগ সঠিক নয়। আসলে তারাই নির্বাচনের জন্য প্রস্তুত নয়। ৫ জানুয়ারীর নির্বাচনে তারা অংশ নেয়নি কিন্তু নির্বাচন তো থেমে থাকেনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

December 2017
M T W T F S S
« Nov    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031