Sunday, April 22, 2018
মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে লন্ডনে গোলটেবিল বৈঠক সম্পন্ন: এক নব- ইতিহাসের সূচনা » « বৃটেনের লন্ডন শহরে দিনব্যাপী ‘সিলেট উৎসব সম্পন্ন » « অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর ওপর হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের নেতৃবৃন্দ » « অর্থমন্ত্রীর সাথে সাংবাদিক সেলিম আহমেদ’র সৌজন্য সাক্ষাৎ » « স্কীল ওয়ার্কারদের বৈধতার দাবীতে লন্ডনে শ্যাডো মিনিস্টারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান » « বৃটেনের কার্ডিফে যথাযোগ্য মর্যাদায় মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউকে কাডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত » « ইউনেস্কোর ‘মেমোরি অফ দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ: বঙ্গবন্ধুর অমর কাব্য » « ভয়াবহ তুষারপাতে বিপর্যস্থ হয়ে পড়েছে ওয়েলস সহ সমগ্র বৃটেন » « গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের নির্বাচনে মাহবুব-মকিস-রানা প্যানেলের চেয়ার মার্কার সমর্থনে ওয়েস্ট বার্মিংহামে নির্বাচনী সভা অনুষ্টিত

বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদ রাষ্ট্রীয় মর্যাদা চিরনিদ্রা সমাহিত

চুনারুঘাট প্রতিনিধি:: হবিগঞ্জে চুনারুঘাট উপজেলার ১নং গাজিপুর ইউনিয়নের উছমানপুরের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদ আর নেই। গতকাল রাত্র ১১ ঘটিকা ইন্তেকাল করেন ।(ইন্না……..রাজিউন )। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ছিল ৭০। প্রয়াত এই বীরসৈনিকের মৃত্যুতে উসমানপুরবাসী শোকাহত।
এদিকে বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদের মৃত্যু সংবাদ শুনে ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী বিকাল চার ঘটিকায় তার বাড়িতে ছুটে যান এবং
জাতীয় পতাকা দ্বারা মরদেহ ঢেকে দেন। পরে জানাজা নামাজ শেষে একদল পুলিশ গার্ড অব অনার তথা রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক থানা কমান্ডার আঃ সামাদ এবং আঃ গাফ্ফার, গাজিপুর ইউপির সাবেক কমান্ডার জনাব নুরুল হক, এসআই জুলহাস, চুনারুঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুন্ম আহবায়ক ও প্রীতম ব্রিকসের সত্ত্বাধিকারী রুবেল আহমদ,গাজিপুর ইউপির মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো নুরুন্নবীসহ, অলি হাসান প্রমুখ।
মরুহুমের পারিবারিক সূত্রে জানা যায়, প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদ ৩ ছেলে এবং ২ মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যার পাশাপাশি পেটে টিউমারে আক্রান্ত ছিলেন। অর্থাভাবে সঠিক চিকিৎসাও হয় নি। তার করুণ অবস্থায় দেখে গাজিপুর ইউপির সন্তান কমান্ডের সদস্যরা চিকিৎসার করানো লক্ষ্যে কাজ শুরু করেছিলেন কিন্তু এর মধ্যে তিনি দুনিয়া মায়া ত্যাগ করে ইহকালে চলে গেলেন।
উল্লেখ্য,প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদ মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে ভারতে প্রশিক্ষণ নেন এবং ৩ নং সেক্টর তথা রেমা-কালেঙ্গা, নালুয়া সাইটে পাকবাহিনীর সাথে যুদ্ধে করেছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30