Saturday, January 20, 2018

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে পর্তুগাল দূতাবাসে সেমিনার

সেলিম উদ্দিন (লিসবন , পর্তুগাল ) : পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ইউনেসকো স্বীকৃতি উপলক্ষে পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। মোঃ হাসান আব্দুল্লাহ তৌহিদ দ্বিতীয় সচিব এবং দূতালয় প্রধান এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী।
স্বাগত বক্তব্যে রাষ্টদূত বঙ্গবন্ধুর ঐন্দ্রজালিক নেতৃত্বের গুণাবলি ও স্বদেশের জন্য তাঁর সর্বোচ্চ আত্মত্যাগের প্রশংসা করেন। একটি ঐতিহাসিক বক্তৃতা কীভাবে একটি গোটা জাতির ভাগ্য পরিবর্তনে সক্রিয় ভূমিকা রেখেছিল এবং সাধারণ জনগণকে স্বাধীনতা সংগ্রামে যোগদানে অনুপ্রাণিত ও ঐক্যবদ্ধ করেছিল, সে বিষয়গুলো নিয়ে আলোকপাত করেন।
দিবসটি উদ্‌যাপন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ মিয়া ,সাধারন সম্পাদক শওকত ওসমান , উপদেষ্টা আবুল বাশার বাদশা,সহ সভাপতি পনির আজমল,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দেলওয়ার হোসেন,যুব বিষয়ক সম্পাদক ইমরান হোসেন ,সহ প্রচার সম্পাদক রেজাউল বাসিদ ,সহ আন্তর্জাতিক সম্পাদক সোহরাব হোসেন সুমন , সদস্য ও সাবেক ছাত্র নেতা দেলোয়ার হোসাইন, যুবলীগ নেতা ফিরোজ ,সাবেক আওয়ামী যুবলীগ নেতা মহিবুর রহমান মুকিত,পর্তুগাল ছাত্রলীগের সভাপতি রনি হোসাইন ও সাধারন সম্পাদক শিফলু আহেমদ ,ছাত্র নেতা আনসার আলী ,ছাত্র নেতা জিয়াউল হক , পর্তুগাল আওয়ামীলীগ নেতা মাইন ঊদ্দিন ,ছাত্র নেতা মামুনুর রশিদ, রাজেল ,বদরুল,ছাত্র নেতা মোহাম্মদ তারেক হোসেন,ছাত্র নেতা মুন্না ,ছাত্র নেতা রাজিব,ছাত্র নেতা বাপপী তালুকদার , পারভেজ আহমমদ ,শাহিন ,সোহেল ,মিজানুর রহমান,জাহাঙ্গীর আলম,রাহুল,ফয়জুল ইসলাম,রাসেল,আনোয়ার হোসেন। এছাড়া আরো উপস্তিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃ বৃন্দ ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

January 2018
M T W T F S S
« Dec    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031