Saturday, January 20, 2018

সেমিফাইনালে আজ মুখোমুখি সাকিব-তামিম

খেলাধুলা ডেস্ক::ক্রিকেটের নতুন ফরম্যাট টি-টেন লিগ। বাংলাদেশের সাকিব খেলছে কেরালা কিংসে ও তামিম ইকবাল খেলছে পাখতুনসের হয়ে। দারুন ফর্মে আছে এই দুই খেলোয়ার।

আরেক তারকা ক্রিকেটার মুস্তাফিজ ও সুয়োগ পেয়েছিলেন কিন্তু বিসিবির বাধায় তার আর খেলা হয়নি।

আজ রোববার (১৭ ডিসেম্বর) রাতে প্রথম সেমিফাইনালে পাঞ্জাব লিজেন্ডসের বিপক্ষে লড়বে তামিমের পাখতুনস। আর অন্য ম্যাচে মারাঠা অ্যারাবিয়ানসের মুখোমুখি হবে সাকিবের কেরালা।

সংযুক্ত আরব আমিরাতের শারজায় টি টেন লীগ চলছে। সাকিব আর তামিম খেলছেন পৃথক দু দলের হয়ে। ক্রিকেটের সবচেয়ে নতুন সংস্করণ টি-১০ ক্রিকেট লিগে ভিন্ন ম্যাচে জয় পেয়েছে সাকিব আল হাসানের কেরালা কিংস ও তামিম ইকবালের পাখতুনস। ম্যাচ জিতে ইতোমধ্যে সেমিফাইনালে পা দিল দলগুলো।

সংযুক্ত আরব আমিরাতের শারজা স্টেডিয়ামে প্লে-অফের ম্যাচে বেঙ্গল টাইগার্স প্রথমে ব্যাট করে ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ১২৬ রান করে। ২৬ বলে তিনটি চার ও সাতটি ছয়ে ৬৮ করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। তবে লক্ষ্যে নেমে শেষ বলে ছয় উইকেটে জয় নিশ্চিত করে পাখতুনস। ৩৮ রান করেন ওপেনার আহমেদ শেহজাদ।

কিন্তু শেষ দিকে মাত্র পাঁচ বলে একটি চার ও দুটি ছক্কায় ১৯ রান করে দলকে জেতান অলরাউন্ডার লিয়াম ডসন। এ ম্যাচে ছন্দে না থাকা তামিম ১০ বলে একটি চারে আট করে বিদায় নেন। আগের ম্যাচে বাংলাদেশি তারকা ঝড়ো ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন। ৩১ করেন ফখর জামান। অধিনায়ক শহীদ আফ্রিদির ব্যাট থেকে আসে ২৩ রান।

অন্য ম্যাচে টিম শ্রীলঙ্কাকে বৃষ্টি আইনে আট উইকেটে হারিয়েছে কেরালা। প্রথমে ব্যাট করা টিম শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়ে ১১২ করে। জবাবে বৃষ্টি আইনে আট ওভারে কেরালার টার্গেট দাঁড়ায় ৯১। যেখানে ৬.১ ওভারেই জয় তুলে নেয় দলটি। এ ম্যাচে সাকিব ব্যাটিং বা বোলিং করার সুযোগই পাননি। চাদউইক ওয়ালটন (৪৭) ও কাইরন পোলার্ড (৪০) অপরাজিত থেকে দলকে জেতান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

January 2018
M T W T F S S
« Dec    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031