Thursday, July 19, 2018
কুলাউড়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু » « কুলাউড়ায় তেলবাহী ট্রেনের লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন » « সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালক-যাত্রীদের সচেতনতা বৃদ্ধিতে মানববন্ধন » « মুক্তিযুদ্ধে শহীদের স্মরণ: মৌলভীবাজারে ৭৮ হাজার চারা গাছ একযোগে রোপণ » « মুক্তিযুদ্ধে শহীদের স্মরণে মৌলভীবাজারে বৃক্ষ রোপণ শুরু » « শ্রীমঙ্গলে গাঁজা সহ যুবক গ্রেফতার » « কমলগঞ্জে চলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে কিশোর অপরাধীর পলায়ন » « নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় কমলগঞ্জ ইউএনও মাহমুদুল হক জনপ্রশাসন পদকের জন্য চুড়ান্তভাবে মনোনীত » « কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে গুড নেইবারস বাংলাদেশের গৃহনির্মাণসামগ্রী বিতরণ » « রাজাকারের ফাঁসি: মৌলভীবাজারে ছাত্রলীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

দুর্নীতি মামলাচতুর্থ দিনের মতো চলছে খালেদার যুক্তিতর্ক

নিউজ ডেস্ক::জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে চতুর্থ দিনের যুক্তিতর্ক চলছে। বুধবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তাঁর গুলশানের বাসভবন (ফিরোজা) থেকে রওনা দিয়ে বুধবার সকাল সোয়া ১১টার দিকে তিনি রাজধানীর বকশীবাজার আলিয়া মাদরাসায় স্থাপিত ঢাকার বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে পৌঁছান।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলার অন্য আসামিরা হলেন, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর সাবেক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এ ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে দুদক। ২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

July 2018
M T W T F S S
« Jun    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031