Friday, May 25, 2018

মৌলভীবাজার জেলাব্যাপী মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন

জেসমিন মনসুর: মানবতার সেবা ও সমাজ উন্নয়নে আত্মনিবেদিত শেখ বোরহান উদ্দিন (রহ) ইসলামী সোসাইটি বিআইএস মৌলভীবাজার জেলার সর্ববৃহত্ মেধা যাচাই পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ১০ই মে বেলা ২ ঘটিকায় পৌর জনমিলন কেন্দ্রে বিআইএস এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বিশিষ্ট সংগঠক এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আবদুল মুয়ীদ চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো ফজলুল আলী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মুহাম্মদ আশরাফুর রহমান,বিশিষ্ট লেখক ও কলামিস্ট মো আবু তাহের, প্রেসক্লাব মৌলভীবাজারের সভাপতি আব্দুল হামিদ মাহমুদ। এছাড়াও বৃটেন থেকে টেলি -কনফারেন্সে বক্তব্য রাখেন সংগঠনের প্রেট্রন ব্রিটেনের কমিউনিটি লিডার ও বিশিষ্ট সাংবাদিক মকিস মনসুর আহমদ।
মেধা যাচাই পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী মুহম্মদ মেরাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা সেলিনা বেগ প্রধান শিক্ষিকা রেহেনা আক্তার খান,অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম,স্পন্দন মৌলভীবাজার এর সভাপতি ইহাম মুজাহিদ,হিমু ফ্যান ক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাকিম আহমেদ টিটু,সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক নাফিজ ইমতিয়াজ চৌধুরী,অর্থ সচিব নাজমুল হোসাইন,
মেধা যাচাই পরীক্ষার পরিচালনা কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক সার্বিক এম এ সামাদ ,উপপরীক্ষা নিয়ন্ত্রক সোহান আহমেদ হেলাল,নির্বাহী পরিচালক মাহফুজ শাকিল, শামীম আহমেদ, এবাদুর রহমান রাফি, আহমদ নাঈম,মিজানুর রহমান রাসেল,জুবায়ের আহমেদ ,এম জুনেদ আহমেদ, সিরাজুল ইসলাম ,আশরাফুল খান রুহেল, শেখ কামরুল হাসান,ফয়েজ আহমদ, মুস্তাকিম আহমেদ রাহী, উমর ফারুক নাঈম,রিমন আহমেদ,নিয়ামত আলী, রিপন আহমেদ,আলিম আল মুনিম ,দুলাল হোসেন জুমান সহ প্রমুখ নেতৃবৃন্দ। প্রধান অতিথি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরী সহ সকল বক্তারা মেধাবী জাতি গঠনে মেধা যাচাই পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করে বলেন, প্রত্যেক শিক্ষার্থীই মেধাবী। কিন্তু সব শিক্ষার্থী তার মেধার বিকাশ ঘটাতে পারে না। শিক্ষার্থীদের মেধার বিকাশের জন্য এধরণের মেধা যাচাই পরিক্ষা বা প্রতিযোগীতার প্রয়োজন। আর একটি যোগ্যতা সম্পন্ন শিক্ষিত ব্যক্তি সর্বদাই জাতির কল্যাণ বয়ে আনবে। অতিথিরাও শেখ বুরহান উদ্দিন ইসলামী সোসাইটির এ ধরণের আয়োজনকে অভিনন্দন জানান.।
অনুষ্ঠানে ৩য় থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রত্যেক শ্রেণীতে ১৩জন করে মোট ১০৪ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। গত ২৯ ডিসেম্বর মৌলভীবাজারের সরকারী কলেজে জেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় আড়াই হাজার শিক্ষার্থীকে নিয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031