Wednesday, June 20, 2018

৩ কোটি ডলার মিললো নাজিব রাজাকের অ্যাপার্টমেন্টে

Almost-$30-million,-400-handbags-seized-in-raids-linked-to-Malaysia’s-Najib-Rtv-Rtv-online নাজিব রাজাকের অ্যাপার্টমেন্টে মিলল ৩ কোটি ডলার


গত সপ্তাহে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এই অভিযানে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, গহনা এবং দামি হ্যান্ডব্যাগ জব্দ করেছে পুলিশ। যার পরিমাণ বিভিন্ন মুদ্রায় ৩০ মিলিয়ন ডলার যা ৩ কোটি ডলারের সমপরিমাণ। এমনটি জানিয়েছেন দেশটির পুলিশ।

রাজাকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তের অংশ হিসেবে তার অ্যাপার্টমেন্টে তল্লাশি চালানো হয়।
মালয়েশিয়ার পুলিশের বরাত দিয়ে শুক্রবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে নাজিব রাজাকের বাড়ি এবং অন্যান্য স্থানের পাশাপাশি কুয়ালালামপুরে অ্যাপার্টমেন্ট থেকে ঘড়ি ও অলঙ্কারের সঙ্গে ওই নগদ অর্থ উদ্ধার করা হয়।

শুক্রবার দেশটির পুলিশ কর্মকর্তা অমর সিং কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে সবশেষ তথ্য জানিয়ে বলেন, উদ্ধার করা অর্থের মধ্যে ২৬ ধরনের মুদ্রা রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত উদ্ধার করা অর্থের পরিমাণ ১১৪ মিলিয়ন রিঙ্গিত (২ কোটি ৮৬ লাখ ডলার)।

তিনি আরও বলেন, কুয়ালালামপুরের একটি অ্যাপার্টমেন্টে ৩৫টি ব্যাগে এই অর্থ পাওয়া যায়। অপর ৩৭টি ব্যাগে পাওয়া যায় ঘড়ি ও অলঙ্কার। এগুলোর অর্থমূল্য পরে হিসাব করা হবে। এছাড়া অ্যাপার্টমেন্টটিতে ২৮৪টি বাক্স পাওয়া গেছে, যেগুলোর ভেতরে ছিল ডিজাইনার হ্যান্ডব্যাগ।
অমর সিং আরও জানান, একই ভবনের আরেকটি অ্যাপার্টমেন্টে ১৫০টি হ্যান্ডব্যাগ পাওয়া গেছে, যে অ্যাপার্টমেন্টে থাকতো রাজাকের মেয়ে।
উল্লেখ্য, মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ দায়িত্ব গ্রহণের পরপরই নাজিবের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত শুরুর ঘোষণা দেন। যদিও কোনো দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন নাজিব।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

June 2018
M T W T F S S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930