Sunday, July 22, 2018
শ্রীমঙ্গলে ক্ষুদে ফুটবলারদের নিয়ে প্রীতিম্যাচ অনুষ্ঠিত » « এক যুগের চেয়ে এবার মৌলভীবাজারে এইচএসসিতে বেশি ফল বিপর্যয় » « সমাজ দার্শনিক কার্ল মার্কসের জন্ম দ্বিশত বার্ষিকী মৌলভীবাজারে পালিত » « আদমপুর ইউনিয়ন স্বাস্থ্যও পরিবারকল্যাণ কেন্দ্রে ন্যূনতম স্বাস্থ্যসেবা টুকুও নেই » « মৌলভীবাজারে যে কারণে এইচএসসিতে ফলাফল বিপর্যয় » « পিছিয়ে মৌলভীবাজার, সেরা সিলেট » « ডাকাতির প্রস্তুতিকালে বড়লেখায় অস্ত্রসহ ২ ডাকাত আটক » « বান্ধবীর বাল্যবিয়ে ভাঙল মৌলভীবাজারের তিন কিশোরী » « মৌলভীবাজারে পাসের হার ৫৫ দশমিক ২৫ শতাংশ » « মৌলভীবাজারে ফুলের ব্যাপক চাহিদা থাকলেও নেই বাণিজ্যিক চাষাবাদ

বন্যা পরিস্থিতির উন্নতি, রাজনগরে অবনতি

নিজস্ব রিপোর্টার:
উজানে বৃষ্টিপাত না হওয়ায় মৌলভীবাজার পৌরসভা, কুলাউড়া, কমলগঞ্জ উপজেলায় বন্যা পরিস্থিতির উন্নতি হলেও এবং রাজনগর উপজেলায় বন্যার অবনতি হয়েছে। তবে এষনও পানিবন্ধি রয়েছেন সদদর উপজেলার কয়েকটি ইউনিয়নের মানুষ।
জানা যায়, মনু ও ধলাই নদীর পানি সবকটি পয়েন্টে বিপদ সীমার নীচে প্রভাহিত হচ্ছে। বাড়ি ঘর ও রাস্তা ঘাট থেকে বন্যার পানি নামতে শুরু করেছে। শহরের বাড়ইকোনায় বড়হাটের মনু নদীর প্রতিরক্ষা বাঁধ মেরামতের প্রাথমিক কাজও শুরু হয়েছে।
অন্যদিকে কুশিয়ারা নদীর পানি এখনও বিপদ সীমার ৩২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় রাজনগর উপজেলার কালাইরগুল ভাঙ্গন দিয়ে প্রবল বেগে বন্যার পানি প্রবেশ করছে। বন্যার পানি মনু প্রকল্পের ভেতর প্রবেশ করে রাজনগর উপজেলার উত্তরবাগ, ফতেহপুর ও মুন্সীবাজার ইউনিয়নের বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে।
অপর দিকে একই ভাঙ্গন দিয়ে বন্যার পানি প্রবেশ করে সদর উপজেলার আখাইলকুড়া ও একাটুনা ইউনিয়ন প্লাবিত করছে। বাঁধটি পানিউন্নয়ন বোর্ড ও স্থানীয় জনগন মেরামতের চেষ্টা করছে।
এদিকে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের হামরকোনা এলাকায় কুশিয়ারা নদীর ভাঙ্গন দিয়ে বন্যার পানি প্রবেশ অভ্যাহত থাকায় ওই ইউনিয়নের তিনটি গ্রাম ও মনুমুখ ইউনিয়নের ২টি গ্রাম তলিয়ে রয়েছে।
জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম জানান, বন্যা দুর্গতদের জন্য প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত ১৩ লক্ষ ৪০ হাজার টাকা এবং ১১৪৩ মেট্রিকটন চাল ত্রাণ বিতরণ করা হয়েছে। ৫ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।  ৬৭ টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। পূণবার্সনের জন্য বরাদ্ধ হয়েছে ১ হাজার বান্ডিল টিন এবং ৩০ লক্ষ টাকা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

July 2018
M T W T F S S
« Jun    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031