Monday, July 23, 2018
মৌলভীবাজারে স্বেচ্ছাসেবক দলের বিচ্ছিন্ন মিছিল, আটক ৫ » « মৌলভীবাজারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন » « কুলাউড়ার ব্রাহ্মণবাজার ইজারাদারের বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ » « মুক্তিযোদ্ধার মেয়ে রত্বা জঠিল রোগে আক্রান্ত: টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা » « মৌলভীবাজারে ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব সম্পন্ন » « খলিলপুর সংঘর্ষে নিহত ২: পুরুষশূন্য হয়ে পড়েছে তিনটি গ্রাম » « শ্রীমঙ্গলে ক্ষুদে ফুটবলারদের নিয়ে প্রীতিম্যাচ অনুষ্ঠিত » « এক যুগের চেয়ে এবার মৌলভীবাজারে এইচএসসিতে বেশি ফল বিপর্যয় » « সমাজ দার্শনিক কার্ল মার্কসের জন্ম দ্বিশত বার্ষিকী মৌলভীবাজারে পালিত » « আদমপুর ইউনিয়ন স্বাস্থ্যও পরিবারকল্যাণ কেন্দ্রে ন্যূনতম স্বাস্থ্যসেবা টুকুও নেই

ভাবনা উচ্ছ্বসিত

গেল ২৫ জুন থেকে ২৮ জুন কলকাতার নন্দনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব।’ এ আয়োজনে গতকাল ২৮ জুন সন্ধ্যা ৬টায় ভাবনা অভিনীত প্রথম চলচ্চিত্র অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রটি প্রদর্শনের মধ্যদিয়ে উৎসবের সমাপ্তি ঘটে। এর আগে ভাবনা অভিনীত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রটি আমেরিকা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, লন্ডন, কানাডায় আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে। তবে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক উৎসবে ভাবনা তার নিজের ছবির প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করার সুযোগ পান।

এ বিষয়ে ভাবনা বলেন, এর আগে বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে ভয়ংকর সুন্দর প্রদর্শিত হয়েছে। সেসব উৎসবে আমন্ত্রণ থাকার পরও অংশগ্রহণ করতে পারিনি। কিন্তু এবার যেহেতু কলকাতায় এই উৎসব অনুষ্ঠিত হয়েছে এবং আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে তাই সুযোগটা কাজে লাগালাম। তবে অবশ্যই ইন্ডিয়ান হাইকমিশনকে আমি ধন্যবাদ দিতে চাই, কারণ তাদের আন্তরিক চেষ্টায় আমার খুব দ্রুত ভিসা হয়েছে। না হলে এ উৎসবেও অংশগ্রহণ করা আমার জন্য সম্ভব ছিল না।

তিনি আরো বলেন, নিজের অভিনীত প্রথম সিনেমার আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকতে পেরে আমি সত্যিই খুব উচ্ছ্বসিত। এই ভালোলাগা সত্যিই প্রকাশের নয়। ভাবনা জানান আগামী ১ জুলাই তিনি দেশে ফিরবেন। এদিকে গেলো ঈদে বাংলাভিশনে প্রচার হয়েছে ভাবনার লেখা প্রথম উপন্যাস ‘গুলনেহার’ থেকে নির্মিত অনিমেষ আইচ পরিচালিত টেলিফিল্ম ‘গুলনেহার’ দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

এদিকে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ ভাবনার ‘ভয়ংকর সুন্দর’ ছাড়াও আরো যেসব চলচ্চিত্র প্রদর্শিত হয় সেগুলো হচ্ছেÑ আঁকা রেজা গালিবের ‘কালের পুতুল’, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’, আকরাম খানের ‘খাঁচা’, আবু সাইয়ীদের ‘ড্রেসিং টেবিল’, মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’, ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’ ও অরুণ চৌধুরীর ‘আলতাবানু’। উল্লেখ্য, ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রে ভাবনার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত। এবারের ঈদে চলচ্চিত্রটি আরটিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

July 2018
M T W T F S S
« Jun    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031