Friday, May 25, 2018

সিলেটের ৪০ কলেজে একাদশ শ্রেণীতে অনলাইনে ভর্তি শুরু

ডেস্ক রিপোর্ট : সিলেট শিক্ষা বোর্ডের ৪০টি কলেজে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীতে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। শনিবার থেকে বিভাগের চার জেলার ২০৭টি কলেজের মধ্যে নগরীসহ ৪০টি কলেজের ভর্তি শুরু হয়।
৬ জুন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে। ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ১৬ জুন, বিলম্ব ফি ছাড়া ভর্তি ও ডিডি (ডিমান্ড ড্রাফট) করার শেষ তারিখ ৩০ জুন। ক্লাস শুরু হবে ১ জুলাই। বিলম্ব ফিসহ ভর্তি ও ডিডি করার শেষ তারিখ ১১ জুলাই।
অনলাইনের ভর্তি প্রক্রিয়ায় রয়েছে ১৪টি সরকারি ও ২৫টি বেসরকারি কলেজ। এর মধ্যে সিলেট জেলার ১৫টি, হবিগঞ্জ জেলায় ১০টি, মৌলভীবাজারে ৮টি এবং সুনামগঞ্জের ৭টি কলেজে অনলাইনে শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন।
সিলেট শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার জানান, টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন।
কলেজগুলো হচ্ছে- তাজপুর কলেজ, সিলেট এমসি কলেজ, মদনমোহন কলেজ, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজ, সিলেট সরকারি কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, বিয়ানীবাজার সরকারি কলেজ, বিশ্বনাথ কলেজ, দক্ষিণ সুরমা কলেজ, গোয়াইনঘাট কলেজ, কানাইঘাট কলেজ, নুর জাহান মেমোরিয়াল উইমেন্স কলেজ, শাহ খুররম কলেজ, জকিগঞ্জ সরকারি কলেজ ও সরকারি অগ্রগামী গার্লস স্কুল এন্ড কলেজ।
এর মধ্যে সিলেট এমসি কলেজ ও মহিলা কলেজে আবেদন করতে হলে সর্বনিম্ন জিপিএ-৫ লাগবে। মহিলা কলেজে বিজ্ঞান বিভাগ থেকে মানবিকে এবং ব্যবসায় শিক্ষা বিভাগে শিক্ষার্থীরা মানবিকে ভর্তি হতে হলে জিপিএ ৪ লাগবে।
হবিগঞ্জের কলেজগুলো হচ্ছে- আলিফ সোবহান চৌধুরী কলেজ, জনাব আলী কলেজ, শচিন্দ্র কলেজ, চুনারুঘাট সরকারি কলেজ, বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ, ধর্মঘর মহিলা কলেজ, শাহজালাল কলেজ, সৈয়দ সাঈদ উদ্দিন কলেজ, ও নবীগঞ্জ কলেজ।
মৌলভীবাজারের কলজগুলো হচ্ছে- নারী শিক্ষা একাডেমী, তৈয়বুন্নেসা খানম একাডেমী কলেজ, কমলগঞ্জ কলেজ, সোজা মেমোরিয়াল কলেজ, লংলা আধুনিক কলেজ, মৌলভীবাজার সরকারি ডিগ্রি কলেজ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ ও শ্রীমঙ্গল সরকারি কলেজ।
সুনামগঞ্জের কলেজগুলো হলো- দ্বিগেন্দ্র বর্মন কলেজ, জাউয়াবাজার কলেজ, দিরাই কলেজ, জগন্নাথপুর কলেজ, জামালগঞ্জ কলেজ, সুনামগঞ্জ সরকারি কলেজ এবং সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031