Sunday, July 22, 2018
শ্রীমঙ্গলে ক্ষুদে ফুটবলারদের নিয়ে প্রীতিম্যাচ অনুষ্ঠিত » « এক যুগের চেয়ে এবার মৌলভীবাজারে এইচএসসিতে বেশি ফল বিপর্যয় » « সমাজ দার্শনিক কার্ল মার্কসের জন্ম দ্বিশত বার্ষিকী মৌলভীবাজারে পালিত » « আদমপুর ইউনিয়ন স্বাস্থ্যও পরিবারকল্যাণ কেন্দ্রে ন্যূনতম স্বাস্থ্যসেবা টুকুও নেই » « মৌলভীবাজারে যে কারণে এইচএসসিতে ফলাফল বিপর্যয় » « পিছিয়ে মৌলভীবাজার, সেরা সিলেট » « ডাকাতির প্রস্তুতিকালে বড়লেখায় অস্ত্রসহ ২ ডাকাত আটক » « বান্ধবীর বাল্যবিয়ে ভাঙল মৌলভীবাজারের তিন কিশোরী » « মৌলভীবাজারে পাসের হার ৫৫ দশমিক ২৫ শতাংশ » « মৌলভীবাজারে ফুলের ব্যাপক চাহিদা থাকলেও নেই বাণিজ্যিক চাষাবাদ

সুন্দরবন বাঁচাতে এবার অভিনেত্রী নওশাবার চিত্রকর্ম

sundorbanবিনোদন ডেস্ক :: অভিনেত্রী নওশাবা আহমেদ অভিনয় করছেন নিয়মিত। তবে অভিনয়ের বাইরে তিনি একজন চিত্রশিল্পী। চারুকলা থেকে পাশ করেছেন বহু আগে। এছাড়াও ‘হিজিবিজি’ দল নিয়ে তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছেন। অনেকদিন ধরেই সুন্দরবন বাঁচাতে নানা কর্মকাণ্ড অংশ নিচ্ছেন তিনি। সেই জায়গা থেকে গত ১৮ আগস্ট ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আয়োজন করেছিলেন এক প্রতিবাদী চিত্রকর্মের। প্রথমে কেউ সাড়া না দিলেও ধীরে ধীরে বাড়তে থাকে জনতা। তারা বুঝতে পারে এটা সুন্দরবন বাঁচাতেই চিত্রকর্ম করে প্রতিবাদ জানানো হচ্ছে।

এ বিষয়ে নওশাবা বলেন, ‘এতদিন তো অনেক জায়গাতেই নানা প্রতিবাদ করেছি। কিন্তু রবীন্দ্র সরোবরে এর আগে করা হয়নি। আমি দেখতে চেয়েছিলাম এখানকার মানুষজন কে কি করে। প্রথমে সাড়া পাইনি। প্রায় আধাঘন্টা পর কিছু বাচ্চা ছেলে-মেয়েরা আসে। এরপর থেকে মানুষজন বাড়তে থাকে। সুন্দরবনকে চির সবুজ দেখতে চাই। রামপাল চাই না। এটা আমাদের চিত্রকর্মে বুঝাতে চেয়েছি। তাই আমরা সবুজ রঙকেই বেশি প্রাধান্য দিয়েছি। কারণ জাতি-ধর্ম-বর্ণ সব কিছুতেই সবুজ রঙটি সহমত ও একাত্মতা প্রকাশ করে’। তাছাড়া সবুজ রঙটি ঘিরেই আমাদের পরবর্তী পরিকল্পনা রয়েছে’।

‘বেঁচে থাকুক সুন্দরবন, বেঁচে থাকুক সুন্দর মন’ এই কথাটি ধরেই এখন সবুজ প্রিয় সকল মানুষই চাচ্ছেন যাতে করে সুন্দরবনে রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্রের চুক্তিপত্র বাতিল হোক। এই চিত্রকর্মে জনাতার নানা কথা নিয়ে নির্মিত হচ্ছে একটি ভিডিও। যা খুব শিগগিরই অভিনেত্রী নওশাবা ইউটিউবে প্রকাশ করবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

July 2018
M T W T F S S
« Jun    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031