Wednesday, June 20, 2018

জাতিসংঘের এজেন্ট অব চেঞ্জ ও প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মকিস মনসুর এর অভিনন্দন

prime_minister_sheikh_hasinaএস কে সালাম: লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন ও এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড পুরস্কার প্রদান করেছে জাতিসংঘ। বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের ইউএন প্লাজায় প্রধানমন্ত্রীকে জাতিসংঘ উইমেন এবং গ্লোবাল পার্টনারশিপ ফোরাম এই পুরস্কার দুটি প্রদান করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাল্টার প্রেসিডেন্ট মেরি রুইস কোলেরিও পার্সা এবং জাতিসংঘ মহাসচিব বান কি-মুনের স্ত্রী ও ফার্স্ট লেডি বান সুন তায়েক প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন পুরস্কার পেয়েছেন।
পুরস্কার গ্রহণ করে শেখ হাসিনা বলেন, এই স্বীকৃতির জন্য আমি গর্ববোধ করছি। আমাকে এই সম্মান দেওয়ার জন্য জাতিসংঘ উইমেন অ্যান্ড গ্লোবাল পার্টনারশিপ ফোরামকে ধনব্যাদ জানাই। এই পুরস্কার প্রমাণ করছে, বাংলাদেশের নারীরা সত্যিকার অর্থেই পরিবর্তনের এজেন্ট।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার এই পুরস্কার তাদের জন্য, যেসব নারী পুরুষের সঙ্গে সমান অংশীদারত্বে কাজ করে যাচ্ছে। আমি এই পুরস্কার বাংলাদেশের সেসব মানুষের জন্য উৎসর্গ করছি, যারা আমার পরিবর্তনের লক্ষ্যে বিশ্বাস রেখেছেন।
এদিকে প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটি ইন ইউকের কমিউনিটি সংগঠক ডেইলি সিলেট ডট কম, দৈনিক মৌলভীবাজার ডট কম ও সাপ্তাহিক মৌমাছিকন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি মকিস মনসুর আহমদ জাতিসংঘের এজেন্ট অব চেঞ্জ ও প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

June 2018
M T W T F S S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930