বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

বড়লেখায় যুবকের লাশ উদ্ধার : ঘটনাটি হত্যা না আত্মহত্যা



মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখা পৌর শহরের মহুবন্দ এলাকায় বিবাহিত এক যুবকের লাশ গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর ২টায় নিজ ঘর থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এলাকাবাসী, পারিবারিক ও থানা পুলিশ সূত্র জানায়, পৌর শহরের ৮নং ওয়ার্ডের মহুবন্দ গ্রামের বাসিন্দা পৌরসভার নৈশপ্রহরী আলাউদ্দিনের ছেলে ইসলাম উদ্দিন (২৬) এর লাশ শনিবার দুপুর ২টায় নিজ ঘরে গলায় কাপড় দিয়ে ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করা হয়। পরে পরিবারের সদস্যরা তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাটি আত্মহত্যা না হত্যা এ নিয়ে এলাকায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে। পারিবারিক বিরোধের জের ধরে তাকে হত্যা করে হতে পারে বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। তবে ইসলাম উদ্দিনের ভাই শরিফ আহমদ জানান, তার বড় ভাই আত্মহত্যা করেছেন। কি কারণে আত্মহত্যা করেছেন তা জানাতে পারেননি। থানা পুলিশ দুপুর সাড়ে ১২টায় লাশটি মৌলভীবাজার মর্গে পাঠায়।
এদিকে ইসলাম উদ্দিনের বিরম্নদ্ধে বড়লেখা থানায় পুলিশ এসল্ট মামলা রয়েছে বলে জানা গেছে। এ মামলায় সে জেলও খেটেছে কয়েক মাস। বিগত দু’মাস আগে বিয়েও করে ইসলাম উদ্দিন। তাছাড়া পারিবারিক বিরোধ চলে আসছিল দীর্ঘদিন থেকে। পিতার পরিবর্তে মাঝে-মধ্যে সেও বড়লেখা পৌরসভায় ডিউটি পালন করতো।
এ ব্যাপারে বড়লেখা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরম্নল হাসান বিকেল ৪টায় এ প্রতিনিধিকে জানান, লাশ পোস্ট মর্টেমের জন্যে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে। তদনত্ম রিপোর্ট ছাড়া কিছু বলা যাচ্ছে না।