বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সিলেটে হরতাল শুরু: আহত ৫ পুলিশ সদস্য



5

ডেস্ক রিপোর্ট : সিলেটে বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে ১৮ দলের ডাকা ৩৬ ঘন্টার হরতাল শুরু হয়েছে । গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ, সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ ও ককটেল বিষ্ফোরণের মধ্যমে পিকেটাররা তাদের সরব উপস্থিতি জানিয়ে দিচ্ছেন। এতে আহত হয়েছেন অন্তত ৫ পুলিশ সদস্য।
জানা যায়, সকাল সাড়ে ৬টার দিকে চৌহাট্টা পয়েন্টে ২০-২৫টি মোটর সাইকেলে আসা শিবির নেতাকর্মীরা পুলিশ সদস্যদের বহনকারী একটি লেগুনায় আক্রমন করে। এতে গাড়িতে থাকা অন্তত ৫ পুলিশ সদস্য আহত হন।
প্রায় একই সময় মদিনা মার্কেট এলাকায় একটি ট্রাক ভাঙচুর ও শাহী ঈদগাহে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিংয়ের চেষ্টা করে শিবিরকর্মীরা। সকাল ৭টার দিকে নগরীর দর্শনদেউড়ী এলাকা থেকে ঝটিক মিছিল বের করে শিবির। তারা সিলেট-সুনামগঞ্জ সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে এবং কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটায়।
সকাল ৮টার দিকে নগরীর কোর্ট পয়েন্ট থেকে দিলদার হোসেন সেলিমের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিলটি জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়।
হরতালে সকাল থেকে নগরীতে বিচ্ছিন্নভাবে কিছু রিকশা ও অটোরিকশা চলাচল করলেও ভারী যানবাহন চলছে না।
সিলেট থেকে ছেড়ে যায়নি দুরপাল্লার কোন বাস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ । হরতালের কারণে নগরীর বেশিরভাগ রাস্তাই ফাঁকা এবং দোকানপাটও বন্ধ রয়েছে।
সিলেট মেট্রেপলিটন পুলিশের উপ-কমিশনার রেজাউল করিম গণমাধ্যমকে জানান, বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া সিলেটে হরতাল শান্তিপুর্ণভাবেই পালিত হচ্ছে। শিবিরকর্মীরা বিচ্ছিন্নভাবে পিকেটিং করার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। নগরবাসীর নিরাপত্তায় নগরীর গুরুত্বপুর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ, র‌্যাব এবঙ বিজিবি।