শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

হরতালের উত্তাপ ছড়ানোর চেষ্টা



28------------------1

স্টাফ রিপোর্টার : নগরীতে ১৮ দলীয় জোটের ডাকা ৩৬ ঘন্টার হরতালের শেষ দিনটি শুরু হয়েছে গাড়ি ভাঙচুর আর ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে। বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে হরতালের উত্তাপ ছড়ানোর চেষ্টা করছে হরতাল সমর্থনকারীরা।
দ্বিতীয় দিনটির শুরুতেই মেডিকেল রোড এলাকায় ঝটিকা মিছিল বের করে হরতাল সমর্থনকারীরা। এসময় তারা টায়ার জ্বালিয়ে রাস্তায় অবরোধ সৃষ্টি করে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পেৌছালে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে পিকেটাররা।
সকালে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জামায়াত-শিবিরকর্মীরা টায়ার ও পাথর ফেলে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক অবরোধ করে । এসময়ও কয়েকটি হাতবোমার বিষ্ফোরণ ঘটায় তারা। এছাড়া শিবিরকর্মীরা নগরীর বাগবাড়ি, শিবগঞ্জ, শিববাড়ি, শাহীইদগাহ, বাদামবাগিচা, মেডিকেল রোড, হাউজিং এস্টেট ও মদিনা মার্কেট এলাকায় ৮-১০টি সিএনজি আটোরিকশা ভাংচুর করেছে বলে জানা যায়।
এদিকে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় নগরীর জিন্দাবাজার এলাকায় হরতালের সমর্থনে মিছিল করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।
নগরীতে রিকশা হালকা যান চলাচল করলেও ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নগরীতে র‌্যাব-পুলিশের পাশাপাশি টহল দিচ্ছে বিজিবি।
সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার রেজাউল করিম গণমাধ্যমকে জানিয়েছেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সিলেটে হরতালে বড় কোনো সহিঙশতার ঘটনা ঘটেনি । ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও ছেড়ে যায়নি কোন দুরপাল্লার গাড়ি।