সোমবার, ২৮ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সাকা-মুজাহিদের ‘ফাঁসি কার্যকর সময়ের ব্যাপার মাত্র’



m-alom

নিউজ ডেস্ক :: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ডের রায় বহাল থাকায় জাতির প্রত্যাশা পূরণ হয়েছে। রায় ঘোষণার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তাৎক্ষণিকভাবে এমন মন্তব্য করেন। পরে আনুষ্ঠনিকভাবে সংবাদ সম্মেলন করে তিনি বলেন, মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর বিষয়ে সব আইনি প্রক্রিয়া শেষ।
অ্যাটর্নি জেনারেল আরও বলেছেন, ‘মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর সময়ের ব্যাপার মাত্র। কারণ দুই জনের রিভিউ আপিল বিভাগ কর্তৃক খারিজ হয়ে গেছে। আমার বিবেচনায়, এখনই তাদের দণ্ড কার্যকর যাবে।’ বুধবার দুপুরে রিভিউ আপিলের রায়ের পর সাংবাদিকদের প্রশ্নের জাবাবে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, ‘রিভিউ পিটিশন খারিজের পর আমি প্রধান বিচারপতির কাছে সংক্ষিপ্ত আদেশ চেয়েছিলাম। তখন তিনি বলেছেন, যেহেতু রিভিউ পিটিশনে দুটি আপিল খারিজ হয়ে গেছে, দণ্ড কার্যকরের কোনো স্থগিত আদেশ নেই, সেহেতু রায় কার্যকর করতে কোনা বাধা নেই।’