শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

নির্বাচন কমিশনই নির্বাচন পেছানোর দাবির সুযোগ করে দিয়েছে : সুরঞ্জিত



download26

নিউজ ডেস্ক :: নির্বাচন কমিশনই বিএনপিকে নির্বাচন পেছানোর দাবি তোলার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন, আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত এমপি।
শনিবার সন্ধ্যায় নিজের নির্বাচনী এলাকা দিরাই উপজেলা সদরের বিএডিসি মাঠে দিরাই পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়নে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করে তিনি বলেন, কোনো আলোচনা ছাড়া নির্বাচন কমিশন কিছু আচরনবিধি করে ফেলেছে। ইতিমধ্যে নির্বাচন পেছানো নিয়ে অনেক কথা ওঠেছে। তিনি বলেন, এমন দাবি করা খুবই স্বাভাবিক। কারন নির্দলীয় নির্বাচন এখন দলীয় নির্বাচনে পরিনত হচ্ছে। সেই নির্বাচনে কোনো আলোচনা ছাড়াই নির্বাচন কমিশন কিছু আচরনবিধি করে ফেলেছে। এজন্য নির্বাচন পেছাতে বিএনপিসহ ছোট ছোট দল সময় বাড়ানোর দাবি তুলছে। তবে এটি সরকারের বিবেচনার বিষয় নয়। এটা বিবেচনা করবে নির্বাচন কমিশন।
পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজদৌলা তালুকদারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, শাল্লা উপজেলা পরিষদের সাওবেক চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাস, দিরাই উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি প্রভাকর চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী রশিদ আহমদ বাচ্চু, আরিফুজ্জামান চৌধুরী এহিয়া, মতিউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাজাহান সরদার, শ্রমিক লীগ সভাপতি তাজুল ইসলাম, সম্ভাব্য মেয়র পদপ্রার্থী মোশারফ মিয়া, বিশ্বজিত রায়, শফিকুল ইসলাম শফিক, তাহের সরদার, মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ রহমান। এর আগে সংসদ ভবনে বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী নেতৃবৃন্দকে মঞ্চে এনে পরিচয় করিয়ে দিয়ে সুরঞ্জিত সেন বলেন , আমাদের জাতীয় নির্বাচনে একটা বৈষম্য এতকাল ছিল। জাতীয় নির্বাচন দলীয়ভাবে আর স্থানীয় নির্বাচন নির্দলীয়ভাবে হতো। এ ধরনেওে বিপরীতমূখী অবস্থান কখনো গণতন্ত্রকে শক্তিশালী করে না বরং দুর্বল করে। সেই কারনেই আমরা সিদ্ধান্ত নিয়েছি, জাতীয় নির্বাচনের পাশাপাশি স্থানীয় নির্বাচন একইভাবে করার।