বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটের সব কলেজে চলছে ছাত্র ধর্মঘট



syl

নিউজ ডেস্ক :: সিলেটের সকল কলেজে ছাত্র ধর্মঘট পালন করছে ছাত্রলীগ নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল থেকে সিলেটের বিভিন্ন কলেজে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নিয়ে এ ধর্মঘট পালন করছেন।

গতকাল সোমবার বিকেলে নবগঠিত সিলেট জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখান করে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল।

জেলা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব কান্তি দাস জানান, মঙ্গলবার সকাল ১১টা থেকে সিলেটের এমসি কলেজ, সরকারি কলেজ, মদনমোহন কলেজ, দক্ষিণ সুরমা কলেজসহ বিভিন্ন কলেজে অবস্থান নেবে বিদ্রোহী ছাত্রলীগের নেতাকর্মীরা। বিকেল ৪টা পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান করে ধর্মঘট চালিয়ে যাবেন তারা।

বিপ্লব কান্তি দাস আরো জানান, কমিটি বাতিলের দাবিতে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে সিলেট জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর পর থেকে ছাত্রলীগের একাংশের মধ্যে বিদ্রোহের সৃষ্টি হয়। একপর্যায়ে সোমবার বিকেলে ছাত্রলীগের একাংশ নগরীতে কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল বের করে।

এ সময় তারা সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আহমদ সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করে। এ ছাড়াও ২ দিনের কর্মসূচি ঘোষণা করে তারা।

ঘোষিত কর্মসূচির মধ্যে আজ মঙ্গলবার সিলেটের প্রতিটি কলেজে ধর্মঘট ও আগামীকাল বুধবার সকল উপজেলায় বিক্ষোভ মিছিল পালন করার কথা বলা হয়।