শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

কিবরিয়া হত্যা মামলায় আরো তিন জনের সাক্ষ্যগ্রহণ



kibria

নিউজ ডেস্ক :: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আরো তিন জনের সাক্ষ্যগ্রহণ করেছেন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান।
বৃহস্পতিবার দুপুরে সাক্ষ্যগ্রহণ করা হয়। এদিন আদালতে সাক্ষ্য দেন হবিগঞ্জের বাসিন্দা মহসীন মিয়া, জাহেদুর রহমান জাহেদ ও ক্বারী আব্দুস শহীদ।
সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মামলার পরবর্তী তারিখ বিকেলে নির্ধারণ করবেন আদালতের বিচারক।
সাক্ষ্যগ্রহণের সময় মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ব্যতীত কারাগারে থাকা ১২ আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
এর আগে বুধবার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য থাকলেও আসামিদের সকলে হাজির না হওয়ায় সাক্ষ্য গ্রহণ হয়নি।
গত ২৬ নভেম্বর হরমুজ আলী ও শমসের মিয়া নামক দুইজন আদালতে সাক্ষ্য দেন। ১৮ নভেম্বর সাক্ষ্য দেন আরও দু’জন। গত ৫ নভেম্বর আবদুর রউফ ও এরফান আলী। গত ২১ অক্টোবর আদালতে সাক্ষ্য দেন আবদুল মতিন, আবদুল কাইয়ুম ও ঈমান আলী।
৩০ সেপ্টেম্বর ওই আদালতে মামলার বাদি হবিগঞ্জ-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খানকে দিয়ে আলোচিত এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।
কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।