বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী সিলেটে যাচ্ছেন ২১ জানুয়ারি



PM_BG_520828162

নিউজ ডেস্ক: সিলেট মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ২১ জানুয়ারি সিলেটে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেট সফরকালে তিনি ১০টি প্রকল্পের উদ্বোধন ও ১১ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে।

সফরসূচি অনুযায়ী, সিলেটে পৌঁছানোর পর ওইদিন (২১ জানুয়ারি) সকাল ১১টা ১০ মিনিট থেকে সাড়ে ১১টার মধ্যে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত এবং সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে হযরত শাহপরান (র.) মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।

এরপর দুপুর ১২টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী সিলেট মদন মহন কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন এবং মদন মোহন কলেজের ৭৫ বছরপূর্তিতে হীরক জয়ন্তী উৎসবে যোগ দেবেন। সেখানে তার দুপুর সোয়া ১টা পর্যন্ত অবস্থান করার কথা রয়েছে।

ওইদিন প্রধানমন্ত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইসিটি ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, এপিবিএন ব্যারাক ভবন, ওসমানীনগর থানা ভবন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল ভবন, মাছিমপুর এলাকার সুরমা নদীর তীরে নির্মিত ওয়াকওয়ে, এম.সি কলেজের মাঠের সীমানা প্রাচীর ও প্রধান ফটক, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবন নির্মাণ প্রকল্পের উদ্বোধন করবেন।

এছাড়াও সিলেট আউটার স্টেডিয়াম, খসরুপুর বাজার জিসি-পৈলনপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক (কানাইঘাট অংশ) উন্নয়ন, মৈয়াখালী বাজার-আর অ্যান্ড সুইচ (বারোহাল ইউপি অফিস) ভায়া হাটুবিল মাদ্রাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ, শাহপরাণ থানা ভবন নির্মাণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, সিলেট বিভাগীয় ও জেলা এপিএসআই কার্যালয় ভবন নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (র.) মাজার, ৩ তলা ভিত্তি বিশিষ্ট মসজিদ, মহিলা এবাদতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ এবং সিভিল সার্জন সিলেট কার্যালয় ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

সিলেট আলীয়া মাদরাসা মাঠে দুপুর ২টা ৪০ মিনিটে আওয়ামী লীগ আয়োজিত জনসভাতেও যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।