বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

শীত উপেক্ষা করে লাখো মুসল্লি সমবেত



ffffffff

নিউজ ডেস্ক ::
টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নিতে শীত উপেক্ষা করে লাখো মুসল্লি সমবেত হয়েছেন। ব্যাপক নিরাপত্তায় আখেরি মোনাজাত অনুষ্ঠানের মধ্য দিয়েই শেষ হবে ৫০তম বিশ্ব ইজতেমা। মোনাজাত শেষে মুসুল্লিরা জোটবদ্ধ হয়ে ইসলামি দাওয়াতি কাজে বের হবেন। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে এই মোনাজাত অনুষ্ঠিত হবে বলে ইজতেমা আয়োজক কমিটি জানিয়েছেন।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী ও দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ।

এর আগে রোববার ভোরে ফজরের নামাজের মাধ্যমে শেষ দিনের কর্মসূচি শুরু হয়।

আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই শীত ও কুয়াশা উপেক্ষা করে লাখো লাখো মুসুল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুল সংখ্যক নারী মুসুল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশেপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নিয়েছেন। তারা ইসলামের আমল, আকিদা ও দাওয়াত বিষয়ে দেশি বিদেশি মুসল্লিদের বয়ান শুনছেন। বয়ান করছেন ভারতের মুরব্বী ওয়াসেকুল ইসলাম।

আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পাঁচস্তর বিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ।

অপরদিকে মুসুল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য টঙ্গী জাংশন থেকে ২৩টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা পার্শ্ববর্তী সড়কে গণপরিবহণ চলাচল বন্ধ রাখা হয়েছে।