শুক্রবার, ২২ এপ্রিল ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

আইনে তালাক চান না হিন্দু নারীরা



1

নিউজ ডেস্ক : হিন্দু বিবাহ আইনে তালাক ব্যবস্থা সংযুক্ত করতে মানবাধিকার কর্মী এলিনা খানের হাইকোর্টে রিট বাতিল এবং আইনে তালাক ব্যবস্থা সংযুক্ত না করতে মানবন্ধন করেছে বাংলাদেশ হিন্দু মহিলা জোট।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তালাক ব্যবস্থা চালু না করার জন্য তিন দফা দাবিতে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, হাজার হাজার বছর ধরে অবিকৃতভাবে চলমান শান্তিপূর্ণ পরিবার ব্যবস্থায় দুটি মানুষ একত্রিত হয়। হিন্দু নারী পুরুষের জীবনে আসে অর্ধাঙ্গিনী হিসেবে, তাকে বিচ্ছিন্ন করা যায় না। এমনকি স্বামীর থেকে পৃথক থাকলেও নারীর ভরণপোষণ পাওয়ার অধিকার রয়েছে।

বক্তারা পারিবারিক বিচ্ছেদকে এনজিওর প্ররোচনা উল্লেখ করে বলেন, দুশ্চরিত্র স্বামী, অবৈধ বিবাহ, রাষ্ট্রদ্রোহী, দীর্ঘদিন প্রবাসে বা পুরুষত্বহীন হলে স্ত্রী তাকে পরিত্যাগ করতে পারে এর জন্য নতুন আইনের প্রয়োজন নেই। তাই মানবন্ধন থেকে এনজিওর বিরুদ্ধে আইন করার এবং তালাক ব্যবস্থা হিন্দু আইনে অন্তর্ভুক্ত না করার দাবি জানানো হয়।

সংগঠনটির সভাপতি ড. সেলিনা দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন হিন্দু মহিলা জোটের নির্বাহী সভাপতি প্রীতিলতা বিশ্বাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রতিভা বাগচী, বিথী দত্ত, হিন্দু মহাজোটের সভাপতি দেবাশীষ মণ্ডল, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত