শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে চাঁদাবাজি মামলায় এসআই মাসুদ রানা’র জামিন আবারো না-মঞ্জুর



28

নিউজ ডেস্ক : সিলেটে চাঁদাবাজি মামলায় পুলিশের এসআই মাসুদ রানার জামিন আবারো নাকচ করে দিয়েছেন আদালত। সোমবার দুপুরে বরখাস্তকৃত এস আই মাসুদ রানা সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামান হিরো’র আদালতে ফের জামিন চাইলে আদালত তা’ নাকচ করে তাকে জেলে বন্দী রাখার নির্দেশ দেন। এর আগে গত ৪ ফেব্রুয়ারী এসআই মাসুদ রানা আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাকে জেল হাজতে প্রেরন করেন।

গত বছরের (২০১৫সালের) ২৯ আগস্ট রাতে কোতোয়ালি মডেল থানার এস আই মাসুদ রানার নেতৃত্বে ৩ সদস্যের একদল পুলিশ নগরীর মিরাবাজারস্থ খারপাড়ায় ডা. একেএম নুরুল আম্বিয়ার বাসায় সন্দেহভাজন আসামি ধরতে হানা দেন। এর সপ্তাহখানেক পর হয়রানি ও টাকা চাওয়ার অভিযোগ এনে সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি-উত্তর) বরাবর লিখিত অভিযোগ করেন ডা. আম্বিয়া। লিখিত অভিযোগে তিনি নগদ ১০ হাজার টাকা ও তাঁর স্বাক্ষরসহ একটি ব্যাংক চেক নেওয়ার কথাও উলেখ করেন। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে এসআই মাসুদ রানাসহ ৩ পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়।

পরে ২১সেপ্টেম্বর ডা.এ.কে.এম নূরুল আম্বিয়া রিপন সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে এসআই মাসুদের বিরুদ্ধে চাঁদাবাজির দরখাস্ত মামলা (নং-১০৪৯/১৫) দায়ের করেন। মামলাটি থানায় রেকর্ড করে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। দীর্ঘদিন পলাতক ও আত্মগোপনে থাকার পর গত ৪ ফেব্রুয়ারী এসআই মাসুদ রানা আদালতে আত্মসমর্পন করলে তাকে জেলে প্রেরণ করা হয় ।