রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মুক্তি পেলেন মেয়র আরিফ



38

স্টাফ রিপোর্টার :: অবশেষে মুক্তি পেয়েছেন সিলেট সিটি কররপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্তকৃত) আরিফুল হক চৌধুরী। সোমবার বিকালে এ তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী।

তিনি জানান, সোমবার সকালে জামিনের কাগজপত্র ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। পরে মেয়র আরিফুল হক চৌধুরীকে হাসপাতাল থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। সেখান থেকে তিনি মুক্তি লাভ করেন।

আরিফুল হক চৌধুরী বর্তমানে হাসপাতালে রয়েছেন জানিয়ে তিনি বলেন, ডাক্তারের পরামর্শ অনুযায়ী শুধুমাত্র অসুস্থ মাকে দেখতে সিলেট নেয়া হবে।

এর আগে গতকাল রোববার সকাল ১১টায় আরিফের নিজের অসুস্থতা এবং মায়ের অসুস্থতার পরিপ্রেক্ষিতে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে বিস্কোরক মামলায় জামিন লাভ করেন।

উল্লেখ্য,  গত ২২ মার্চ হাইকোর্ট থেকে প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ১৫ দিনের জামিন পেয়েছিলেন আরিফ। তবে বিস্ফোরক মামলা থাকার কারণে তিনি মুক্তি পাননি।

২০১৪ সালের ২১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের তৎকালীন মেয়র জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে কিবরিয়া হত্যা মামলার সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেন। পরদিন আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।