মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams

‘লিবিয়ায় ২ বাংলাদেশি অপহরণের ঘটনা সত্য নয়’



25প্রবাস ডেস্ক : সম্প্রতি লিবিয়ায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) দুই বাংলাদেশিকে অপহরণ ও পরে তাদের মুক্তি দিয়েছে বলে দেশি-বিদেশি মিডিয়ায় যে খবর প্রকাশিত হয়েছে, তা সত্য নয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস তাদের ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতিতে এ দাবি করেছে।

বিবৃতিতে জানানো হয়, লিবিয়ায় দুই বাংলাদেশিসহ কয়েকজন ভারতীয় ও শ্রীলঙ্কানকে জঙ্গিরা অপহরন করেছে বলে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে। তাদের মুক্তির পর জানাজানি হয়, ঘটনাটি সত্য নয়।

দূতাবাস জানায়, মুক্তিপ্রাপ্ত বাংলাদেশিদের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, গত ২৫ মার্চ তারা মিসুরাতা শহরে কেনাকাটা করতে বের হন। এ সময় সঙ্গে পাসপোর্ট না থাকায় লিবিয়ার অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ সংস্থার পুলিশ তাদেরকে আটক করে মিসুরাতার কারারিন ডিটেনশন সেন্টারে নিয়ে যায়। পরে ওই বাংলাদেশিদের নিয়োগকর্তা পাসপোর্ট নিয়ে ডিটেনশন সেন্টারে গেলে তাদেরকে মুক্তি দেওয়া হয়। সংশ্লিষ্ট অন্যান্য দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে তাদেরও কোনো নাগরিক অপহৃত হওয়ার তথ্য পাওয়া যায়নি।

এ ধরনের অপপ্রচার অনভিপ্রেত উল্লেখ করে দূতাবাস বিবৃতিতে জানায়, এর মাধ্যমে লিবিয়ায় কর্মরত বাংলাদেশিদের মনে অহেতুক ভীতির সঞ্চার করা হয়েছে। এমনকি সেখানে অবস্থানরত কর্মীদেরকে ঝুঁকির মুখে ঠেলে দেওয়া হয়েছে।

এ পরিপ্রেক্ষিতে প্রকৃত ঘটনাকে বিকৃত করে অনভিপ্রেত এ ধরণের ঝুঁকি ডেকে আনা থেকে বিরত থাকতে ও সঠিক তথ্য পরিবেশনে যত্নবান হতে দূতাবাসের পক্ষ থেকে সবার প্রতি অনুরোধ জানানো হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত