বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সুন্দরবনের আগুন নেভেনি, মামলা



41

নিউজ ডেস্ক: সুন্দরবনের গহীনে ধানসাগর স্টেশনের নাংলী ফরেস্ট ক্যাম্পের টেংলার বিল এলাকায় গতকাল বুধবার লাগা আগুন আজও নেভেনি।

আজ বৃহস্পতিবারও দাউ দাউ করে জ্বলছে। পানির অভাবে আগুন নেভানোর কাজ ব্যাহত হচ্ছে। এ নিয়ে এক মাসে চতুর্থবার আগুন লাগার ঘটনা ঘটল সুন্দরবনে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, সুন্দরবনে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট সেখানে রওনা দিয়েছে। বাগেরহাট থেকে আরো একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য রওনা দিয়েছে।

স্থানীয় রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন জানান, বুধবার আগুন লাগার পর বন বিভাগের লোকজনকে খবর দেয়া হয়। খবর পেয়ে বন বিভাগের কর্মী, স্থানীয় বনজীবী ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

প্রথমবারের মতো এবারই নাশকতাকারীদের শনাক্ত করে ১৬ জনকে আসামি করে মামলা করেছে বন বিভাগ। এর একটি আদালতে ও অপরটি শরণখোলা থানায় বন কর্মকর্তারা বাদী হয়ে মামলা করেন।

বন বিভাগের মামলায় প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান শিকারি। বাকিরাও একই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে।