রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

হত্যা মামলায় ৩ জনের ফাঁসি



35

নিউজ ডেস্ক :: কুমিল্লার চান্দিনা উপজেলায় সুজন (২০) হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুর ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত চতুর্থ আদালতের বিচারক নুরুন্নাহার বেগম শিউলি এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, চান্দিনা উপজেলার ছায়কোট এলাকার মৃত মোস্তফার ছেলে আবুল কালাম (২৪) , আব্দুল মান্নানের ছেলে তৌফিকুল (২০) ও মো. শাহজাহানের ছেলে মো. সবুজ (২৫)। এরা সবাই কুমিল্লা কারাগারে রয়েছেন।

নিহত সুজন কুমিল্লার মুরাদনগর উপজেলার কালাডুমুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি চান্দিনা বাজারে ব্যবসা করতেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় সুজন মোটরসাইকেল কেনার জন্য ১ লাখ ৬০ হাজার টাকা নিয়ে দোকান থেকে বের হয়। এ সময় তার তিন বন্ধু আবুল কালাম, তৌফিকুল ও সবুজ তাকে চান্দিনা আজাম পাড়া ফকির বাড়িতে একটি মাহফিলে নিয়ে যায়। সেখানে তারা সুজনকে নেশাজাতীয় দ্রব্য সেবন করিয়ে তার সঙ্গে থাকা টাকা ও দু’টি মোবাইল আত্মসাৎ করে। পরে সেখান থেকে চান্দিনা মহিলা কলেজের পাশে নির্জন স্থানে নিয়ে সুজনকে আসামি তৌফিক ইট দিয়ে আঘাত করে, তারপর আবুল কালাম ও সবুজ ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে।

পরে ২১ সেপ্টেম্বর সকালে চান্দিনা মহিলা কলেজের পাশ থেকে সুজনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে চান্দিনা থানা পুলিশ। পরে পুলিশ তিন বন্ধুকে আটক করে।

২১ সেপ্টেম্বর নিহতের মা জাহানারা বেগম বাদী হয়ে তিনজনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৩ সালের ৩০ জানুয়ারি থানা পুলিশ ১১ জনের সাক্ষ্য নিয়ে আদালতে চার্জশিট দাখিল করে। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দেন।