বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কানাডা আওয়ামী লীগকে সরব হতে বললেন প্রধানমন্ত্রী



জি এম মাহমুদ মিয়া’র নেতৃত্বাধীন নতুন কমিটির অনুমোদন

1


দেশের বাইরে থাকা যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সরব হতে প্রবাসীদের প্রতি আহবাণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের মহাজোট সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কানাডা প্রবাসীদের একসঙ্গে কাজ করার আহবাণ জানিয়েছেন তিনি।
১৯জুন রোববার দুপুরে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সংসদে নিজের কার্যালয়ে এক সংক্ষিপ্ত বৈঠকে প্রধানমন্ত্রী এ আহবান জানান।
এসময় কানাডা আওয়ামী লীগের কমিটির লিখিত অনুমোদন দেন তিনি। জি এম মাহমুদ মিয়াকে সভাপতি এবং আজিজুর রহমান প্রিন্সকে সাধারণ সম্পাদক করে কানাডা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়েছে। ৭০ সদস্য এবং ১৯ উপদেষ্টা পরিষদের লিখিত অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
2রোববার জাতীয় সংসদে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে এই লিখিত অনুমতি দেন আওয়ামী লীগের সভাপতি। কানাডা আওয়ামী লীগের সভাপতি জি এম মাহমুদ মিয়া এবং সদস্য মোহাম্মদ আলীম উল্ল্যাহ (খোকন) প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডা প্রবাসী বাংলাদেশিদের সমস্যা নিয়ে কথা বলেন। প্রধানমন্ত্রী প্রবাসে সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কাজ করার জন্যকানাডা আওয়ামী লীগের প্রতি আহ্বাণ রাখেন।
কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাবা পিয়েরে ট্রুডো বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থক উল্লেখ করে কানাডায় থাকা যুদ্ধাপরাধীদের বিষয়ে সরব হতে নেতৃত্বের প্রতি আহ্বাণ জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব জাহাঙ্গির হোসেন ।