বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কাডিফ শহরে শাহ্‌ জালাল মসজিদ অ্যান্ড কালচারাল সেন্টারে পবিত্র শবেকদর পালিত



1

যুক্তরাজ্য প্রতিনিধি:: বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরে শাহ্‌ জালাল মসজিদ অ্যান্ড কালচারাল সেন্টারে গত ১লা জুলাই দিবাগত রাত্রে পবিত্র শবেকদর পালন করা হয়েছে। পবিত্র শবেকদর পালন উপলক্ষে নফল ইবাদতীর জন্য সাড়া রাত মসজিদ খোলা ছিলো। ছিলো সেহরীর আয়োজন। হয়েছে মিলাদ ও দোয়ার মাহফিল এবং শিন্নি বিতরন। মুসলিম উম্মাহর সূখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব বদরুল হক। মিলাদ পড়ান কারী শাহ্‌ তসলীম আলী ও হাফিজ আক্কল আলী আদম।
সার্বিক সহযোগীতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন কাডিফ শাহ্‌ জালাল মসজিদ কমিটির সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ ।
2পবিত্র শবেকদর এর রাত্রে মসজিদে ৫ শতাধিক লোকের সমাঘম ঘটেছে।
পবিত্র শবেকদর এর সার্বিক আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করেছেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ ভাইস চেয়ারম্যান বকশী হারুনুর রশীদ ট্রেজারার হারুনুর রাহমান, সহ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী জয়েন্ট ট্রেজারার দিলওয়ার এম চৌধুরী, শেখ মোহাম্মাদ আনোয়ার, মতিউর রহমান, শাহ্‌ গোলাম কিবরিয়া, ময়না মিয়া ও সৈয়দ রিপন আহমদ সহ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ।
মসজিদ কমিটির সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ তার বক্তব্যে মসজিদ প্রতিষ্টাকাল থেকে আজবধি যারা অর্থ সময় ও শ্রম দিয়ে অক্লান্ত পরিস্রম করেছেন যাদের কারনে আমরা এত সুন্দর মসজিদ পেয়েছি অনেক আমাদের মাঝে নেই তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও মহান আল্লাহ্‌ যেনো তাদেরকে জান্নাতবাসী করেন এবং যারা জীবিত আছেন তাদের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে সবার নিকট দোয়া কামনা চেয়েছেন ।