বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

লেখক কলামিস্ট সি এস কবীর এর মৃত্যুতে ইউকে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইডের শোক প্রকাশ



C_S_Kabir

বৃটেনের  বাঙালী কমিউনিটির আন্দোলন সংগাম এর অগ্রসৈনিক অতি  আপনজন  প্রবাসে  মুক্তিযুদ্ধের  অন্যতম সংগঠক  কমিউনিটি লিডার  লেখক  ও কলামিস্ট  চৌধুরী আহমেদ সুহেল কবীর   (সি এস কবীর)   গত ৫ই  জুলাই মঙ্গলবার লন্ডন এর হাসপাতালে    ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাই ওয়া ইন্না ইলাহি রাজিউন)  তিনি দীঘদিন থেকে  অসুস্থ ছিলেন।
গত ৭ই জুলাই ব্রিকলেইন জামে  মসজিদে নামাজে জানাজা শেষে লন্ডন  গার্ডেন অফ পীস কবরস্তানে তাহাকে দাফন করা হয়েছে। জাস্টিস ফর বাংলাদেশ জেনেসাইড ১৯৭১ ইন ইউকের কনভেনার ও ওয়েলস আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি  মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা  মকিস মনসুর আহমদ সংবাদপত্রে প্রেরিত  এক শোকবানীতে লেখক ও কলামিস্ট কমিউনিটি লিডার সি এস কবীর এর  মৃত্যুতে গভীর শোক ও শোকাহত  পরিবারবর্গের  প্রতি সমবেদনা এবং মরহুম এর আত্মার মাগফেরাত কামনা করেছেন।
শোকবার্তায়  দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক ও  প্রবাসী কমিউনিটি সংগঠক মকিস মনসুর আহমদ বলেন সি এস কবীর আজীবন মানুষের জন্য  ও কমিউনিটির  জন্য নিরলসভাবে  কাজ করে গেছেন। তিনি প্রবাসের মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে বাংলাদেশ প্রতিষ্টার সংগ্রামে ও পরবর্তিতে বাংলাদেশের উন্নয়নে বিরাট ভূমিকা রেখেছেন। মৌলভীবাজার জেলা সদরের খারগাও গ্রামে জম্মগ্রহনকারী  আমাদের কৃতিসন্তান ও  কমিউনিটি লিডার মরহুম  সি এস কবীর এর মৃত্যুতে বাংলাদেশের ও বৃটেন  কমিউনিটির অপূরণীয়  ক্ষতি হয়েছে বলে সাংবাদিক মকিস মনসুর অভিমত প্রকাশ করেছেন।