বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনের জায়গা দিচ্ছে না জাকির নায়েককে



18

নিউজ ডেস্ক: ভারতের ইসলামীক স্কলার্স ডা. জাকির নায়েককে বাণিজ্যিক নগরী মুম্বাইয়ে সংবাদ সম্মেলনের জন্য কোনো জায়গা দেওয়া হচ্ছে না। ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) এক মুখপাত্রের বরাত দিয়ে এখবর দিচ্ছে বার্তা সংস্থা আইএএনএস।
তারা বলছে, তিনটি পাঁচতারকা হোটেল এবং বিশ্ব বাণিজ্য কেন্দ্র (ডব্লিউটিএ) জাকির নায়েককে সংবাদ সম্মেলনের অনুমতি দেয়নি।
বৃহস্পতিবারের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের জন্য এই জায়গাগুলো ঠিক করা হয়েছিল। কিন্তু বুধবার তা বাতিল করা হয়েছে। জাকির নায়েক বর্তমানে ভারতের বাইরে অবস্থান করছেন।
মুখপাত্র আরো বলেন, ‘এটি অদ্ভুত ও অন্যায়। কী হচ্ছে? দৃশ্যত, মুম্বাইয়ে অবস্থিত হোটেলগুলোকে জাকির নায়েকের সংবাদ সম্মেলনের ভেন্যু দিতে নিষেধ করা হয়েছে।’
আইআরএফ একটি বিকল্প জায়গা ঠিক করার চেষ্টা করছে বলেও এই মুখপাত্র জানান।
ইন্ডিয়া টুডে জানিয়েছে, ভারতে জাকির নায়েকের ফিরে আসা নিয়ে নানা জল্পনা-কল্পনার মধ্যে গত চারদিনে দ্বিতীয়বারের মতো স্কাইপের মাধ্যমে তাঁর সংবাদ সম্মেলন বাতিল হলো।
জাকির নায়েকের মুখপাত্র আরো বলেন, জাকির নায়েক ইসলামবিষয়ক বক্তব্য দেওয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও আফ্রিকা সফর করছেন। দুই সপ্তাহ পর তাঁর মুম্বাইয়ে ফেরার কথা রয়েছে।
ভারতে হিন্দুত্ববাদী দল শিবসেনাসহ কয়েকটি সংগঠন জাকির নায়েকের গ্রেপ্তারের আহ্বান জানিয়েছে। অন্যদিকে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (আইএএমআইএম) মতো কয়েকটি সংগঠন তাঁর সমর্থনে রাস্তায় নেমেছে।