সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজার জেলা ব্যাপি মেধা যাচাই পরিক্ষা অনুষ্ঠিত



স্টাফ রিপোর্টার: শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি (বি আই এস) এর উদ্যোগে ২০ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকা হইতে ১২:৩০ পর্যন্ত মৌলভীবাজার সরকারি কলেজ কেন্দ্রে প্রায় ২০০০ শিক্ষাথীদের অংশগ্রহণে ৩য় থেকে ১০ম শ্রেণি পর্যন্ত জেলার সর্ব বৃহৎ মেধা যাচাই পরিক্ষা অনুষ্ঠিত হয়।

জেলার এই সর্ব বৃহৎ মেধা যাচাই পরিক্ষার প্রধান নির্বাহী পরিচালক ও শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিবের সার্বিক তত্ত্বাবধানে পরিদর্শন করেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ফজলুল আলী, সাবেক সংসদ সদস্য নাসের রহমানের সহধর্মিনী রোজিনা রহমান, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, মোস্তাফাপুর ইউ পি এর সাবেক চেয়ারম্যান শেখ রুমেল আহমদ।

কেন্দ্র পর্যবেক্ষক হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ কেন্দ্র প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন মৌলভীবাজার সরকারি কলেজের প্রভাষক তারেকুজ্জামান। সহকারি কেন্দ্র প্রধান ছিলেন দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুলের সিনিয়র শিক্ষক শফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাশিমপুর আলিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা মুফতি সৈয়দ মুফিদুল হক, বিশিষ্ট ব্যবসায়ী রোটারেক্টর সুয়েব আহমদ,স্বপ্নের ঢেউ ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ শাহেদ আলী, মকবুল আলী উচ্চ বিদ্যালয়ের উপদেষ্টা মোঃ সালমান আলী, শাহিন স্কুলের পরিচালক শামিম আহমদ, সংগঠনের সিনিয়র সহ সভাপতি ফজলুল চৌধরী, সাংগঠনিক সচিব নাফিজ ইমতেয়াজ চৌধুরী, অর্থ সচিব মোঃ নাজমুল হোসাইন জেলা ব্যাপি মেধা যাচাই পরিক্ষার নির্বাহি পরিচালক (সার্বিক) রোটারেক্টর আতাউর রহমান, উপ পরিক্ষা নিয়ন্ত্রক শেখ কামরুল হাসান, মিজানুর রহমান রাসেল, এম জুনেদ আহমদ, সোহান হোসাইন হেলাল, রুমেল আহমদ, এবাদুর রহমান কুরেশী রাফি।

নির্বাহি পরিচালকের মধ্যে উপস্তিত ছিলেন সাইফুর রহমান চৌধুরী, মনিরুল ইসলাম, অমিত আল হাসান, দুলাল হোসেন জুমান, আহমদ নাঈম, সিরাজুল হাসান, রহমান মামুন, জুবায়ের আহমদ জুবেল, এস এম বশির আহমদ, সুহিন উদ্দিন, রফিকুল ইসলাম, আয়ানুল ইসলাম,হায়াতুল ইসলাম রাহি, সাব্বির আহমদ, কে এম সাজানুর রহমান, সাইদুর ইসলাম রিমন,মোস্তাকিম আহমদ রাহি, রাহি খান, রুমেল আহমদ চৌধুরী, আশরাফুল খান রুহেল, ফয়েজ আহমদ,সুহেল আহমদ, ফাহিম আহমদ মাহিন, শরিফ আহমদ, মোঃ শাকিল মিয়া, আবু বক্কর সিদ্দিক রাজন, আরিফ খান, আবুল হোসেন, নিয়াজ হোসেন, হেলাল আহমদ,ইউসুফ পাঠান, ফাজায়েল আহমদ, মাহফুজ আলম নয়ন, তোফায়েল আহমদ প্রমুখ। জেলার সর্ব বৃহৎ এই মেধা যাচাই পরিক্ষা অত্যান্ত সফল ও সার্থক ভাবে সম্পন্ন হয়।

উল্লেখ্য যে ২০০১ সাল থেকে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি শিক্ষা ও সমাজের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জেলার এই সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা। মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য এই স্লোগান ধারণ করে রক্তদান কর্মসূচি পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ শীতবস্ত্র বিতরণ নগদ অর্থ সহ বিভিন্ন সামগ্রী প্রদান রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ গরীব দুস্থ শিক্ষার্থীদের জন্য শিক্ষা সামগ্রী বিতরণ করে থাকে। আয়োজক কতৃপক্ষ আশা করেন মৌলভীবাজারে মেধা বিকাশ ও সৃজনশীলতা সৃষ্টির লক্ষ্যে এ মেধা যাচাই পরীক্ষা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।