শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

টেইলারের চাকা দেবে ১৪ ঘন্টা ঢাকা-সিলেট আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ



শ্রীমঙ্গল প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গল সাঁতগাও চা বাগানের ভিতরে ঢাকা- মৌলভীবাজার সড়কের নির্মানাধিন একটি ড্রাইভেশনে ৪৫ টনের ক্রেনবাহী একটি ল বেড টেইলারের চাকা দেবে রাত ২টা থেকে মৌলভীবাজারের সাথে-ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে উভয় পাশে সহ¯্রাধিক যানবাহন আটকা পড়ে দূভোর্গে পড়েছেন হাজার হাজার যাত্রী। আরেকটি শক্তিশালী ক্রেন ছাড়া তা উঠানো সম্ভবনয় বলে জানান সাঁতগাও হাইওয়ে ফাঁড়ির এ এস আই আলামীন।
আল আমিন জানান, রাত ২টা থেকে ৩টার মধ্যে সাতাগাঁও চা বাগানের ভিতরে নির্মানাধিন ব্রীজের বিকল্প রাস্তায় (ড্রাইভেশনে) ২২ চাকার একটি ল বেড টেইলারের ৮টি চাকা ডেবে যায়। এর উপরে ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে ৪৫ টনের একটি ক্রেন। তিনি জানান গ্যাস ফিল্ডে কাজ করে ঢাকার উদ্দেশ্যে ফিরছিলো শ্যামলিমা কোম্পানীর ক্রেনবাহী এই ল বেড টেইলারের ।
এ ব্যাপারে শ্যামলিমা কোম্পানী লিমিটেড-এর মৌলভীবাজার এলাকার ফিল্ড ইনচার্জ মো: তারেক আমিন জানান, হবিগঞ্জের বিবিয়ানায় কাজ শেষে ল বেড টেইলাটি এই ক্রেনটিকে ঢাকায় নিয়ে যাচ্ছিল।
এদিকে ড্রাইভেশনে এই ক্রেনটি আটকে যাওয়ার কারনে রাত থেকে উভয় পাশে সহ¤্রাধিক যানবাহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।
সাঁতগাও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নান্নু মন্ডল জানান, শেরপুর থেকে একটি উদ্ধারকারী ক্রেন এসেছে। বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টা পর্যন্ত ১৪ ঘন্টা পার হলেও মহাসগকে যান চলাচল স্বাভাবিক হয়নি।