সোমবার, ২৮ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে ৫ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা



স্টাফ রিপোর্টারঃ
মৌলভীবাজারের সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
মঙ্গলবার সকাল ১১:০০ টা থেকে ২:০০ টা পর্যন্ত শাহ মোস্তফা রোড, আহম্মদ ভিলা, বেরিরপাড়, শ্রীমঙ্গল রোডসহ ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।
ডিএনসিআরপির মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন সদর মডেল থানা পুলিশ ফোর্স।
অভিযানকালে শাহ মোস্তফা রোডে অবস্থিত দি পপুলার সিটিস্ক্যান এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, মাহি ফামের্সীকে ৫ শত টাকা, আহম্মদ ভিলাতে অবস্থিত জুই বিউটি পার্লারকে ৫ শত টাকা, বেরিরপাড়ে অবস্থিত সিটি ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারকে ৫ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত বেঙ্গল হাইওয়ে চাইনিজ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
অভিযানে মূল্য তালিকা না রাখা, রোগ নির্ণয়ে পরীক্ষার রিএজেন্টের সংরক্ষণের ফ্রিজে মাংস রাখা, মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল দিয়ে পরীক্ষা করা, রোগীদের কাছ থেকে পরীক্ষাবাবদ অতিরিক্ত অর্থ আদায়করা, বিউটি পার্লারে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ব্যবহার করা, একই ফ্রিজে রান্না করা ও কাঁচা খাদ্য পণ্য রাখা, নোংরা পরিবেশে খাদ্য তৈরি করাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করা হয়।