বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

‘সুপার ড্রাগ’ ও ট্রেডিশনে’ অভিযান, বড় অংকে জরিমানা



স্টাফ রিপোর্টার ::

ঈদের কেনাকাটায় ন্যায্য মূল্যে প্রাপ্তির নিশ্চয়তায় মৌলভীবাজার শহরে অভিযান করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

এসময় শহরের সুনামধন্য দুই প্রতিষ্ঠান ‘সুপার ড্রাগ’ ও ‘ট্রেডিশন’কে ৩০ হাজার করে মোট ষাট হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল থেকে দুুপুর পর্যন্ত পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন নেতৃত্বে অভিযান করা হয়। অভিযানে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় জরিমানা করা হয়।
অভিযানে সহযোগিতা করেন সদর মডেল থানার পুলিশ ফোর্স, মৌলভীবাজার চেম্বার অব কমার্সে পরিচালক আতাউর রহমান, জেলা ভোক্তা অধিকার কমিটির সদস্য রোকেয়া চৌধুরী।

জানা যায়, সোমবার শহরে অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে মোট ৬৮ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে কোর্ট রোডে অবস্থিত সুপার ড্রাগকে ৩০ হাজার টাকা, শাহ মোস্তফা গার্ডেন সিটিতে অবস্থিত ট্রেডিশনকে ৩০ হাজার টাকা, সেন্ট্রাল রোডে অবস্থিত ঈশিকা ফেব্রিকসকে ৪ হাজার টাকা, এম সাইফুর রহমান রোডে অবস্থিত আনন্দ বাজার ষ্টোরকে ৩ হাজার টাকা, হিরা মণি জুয়েলার্সকে ১ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, “উক্ত অভিযানে পণ্য সামগ্রী মোড়কজাতকরণ বিধিমালা ২০০৭ লঙ্ঘন করে পণ্য সামগ্রী বিক্রয় করা, অতিরিক্ত দামে পণ্য সামগ্রী বিক্রয় করা, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করা হয়।”