সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

চার দাবি নিয়ে ম্যাটস্ শিক্ষার্থীদের মানববন্ধন



নিজস্ব প্রতিবেদক ::

কমিউনিটি ক্লিনিকে ম্যাটস্ হতে পাশকৃত ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার পদে পদ সৃষ্টি ও পদায়ন সহ চার দফা দাবী ম্যাটস্ শিক্ষার্থীদের।

রবিবার (২৮ জুলাই) দুপুরে দাবীগুলো নিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন মৌলভীবাজার শাখা।

মানববন্ধন শেষে সমাবেশে মুমিনুল হক জনির সভাপতিত্বে ও মো. হাবিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন- অমল কান্তি দেব, শাহরিয়ার আলম, মিজানুর রহমান, রাহাত, তারেক, সাগর, প্রশান্ত, কনক পাল, জাবেদ হোসেন প্রমুখ।

তাদের দাবিগুলো হলো- কমিউনিটি ক্লিনিকে ম্যাটস্ হতে পাশকৃত ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার পদে পদ সৃষ্টি ও পদায়ন। বঙ্গবন্ধুর ৫ম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮) মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিত করা। মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করা ও ইন্টার্ণশীপে ভাতা প্রদান।

এসময় বক্তারা প্রধানমন্ত্রী কাছে আকুল আবেদন করে বলেন, বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে ও গ্রামীন স্বাস্থ্যসেবা দিতে আমরা ডিপ্লোমা ডাক্তার বদ্ধপরিকর, আমরা জাতির পিতার সৃষ্ট মধ্যম মানের চিকিৎসক জাতি। তার মৃত্যুতে আমরা চিরকালের জন্য পঙ্গু হয়ে গেছি, এই পঙ্গুত্ব থেকে স্বাধীনতার ৪০ বছর পরেও মুক্তি পাইনি। জতির পিতার স্বপ্ন আজও স্বপ্নই রয়ে গেছে। আজ আমরা আপনার কাছে মিনতি করছি আমাদের নায্য অধিকার ফিরিয়ে দিয়ে জাতির পিতার স্বপ্নের বাস্তব রুপ দেওয়ার জন্য।আজ আপনি আমাদের অভিভাবক। আমরা প্রান্তিক পর্যায়ে সাধারন মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করে থাকি। আজ আমরা অবহেলিত। আমরা উচ্চ শিক্ষিত হতে চাই। মেধা দিয়ে বিশ্বকে জয় করতে চাই। অামাদের সুযোগ দিন।

বক্তরা আরও বলেন দাবী আদায় না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট’স এসোসিয়েশনের ৪ দফা দাবী আদায়ের আন্দোলন চলতে থাকবে।