সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

ডেঙ্গু প্রতিরোধে পৌর এলাকার ক্লিনিক ও ডায়াগস্টিকের সাথে মতবিনিময়



ডিএমবি ডেস্ক: 

দেশ ব্যাপী মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার হাসপাতাল, বিভিন্ন ক্লিনিক ও ডায়াগস্টিক সেন্টার প্রধানদের সাথে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভা মৌলভীবাজার পৌরসভার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পৌরসভার হলরুমে পৌর মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী, বি.এম.এ মৌলভীবাজার সভাপতি ডা. সাব্বির হোসেন খান।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর ফয়সল আহমদ, নাহিদ হোসেন সহ পৌর শহরের প্রতিটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের প্রধানগণ।

মতবিনিময় সভায় বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রত্যেকটি হাসপাতালে গুরুত্ব দিয়ে চিকিৎসা দেয়া। কোন ডেঙ্গু আক্রান্ত রোগী চিহ্নিত হলে সাথে সাথে বিশেষজ্ঞ ডাক্তাদের কাছে স্থানান্তর করা। প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। ডেঙ্গু টেস্ট করতে প্রতিটি প্রাইভেট হাসপাতালকে সরকার কর্তৃক নির্ধারিত ৫০০টাকা ফির অতিরিক্ত না নেওয়া। এবং সরকারি হাসপাতলগুলোতে সম্পূর্ণ ফ্রি তে ডেঙ্গু টেস্ট করা।