বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দিবে ইয়ুথ



নিজস্ব প্রতিবেদক :: 

মৌলভীবাজারের অন্যতম সামাজিক সংগঠন ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশন এবার সম্পূর্ণ বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করবে। খুব সীমিত ফি’র মাধ্যমে রয়েছে “প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন এন্ড ফ্রিল্যান্সিং” এর উপর প্রশিক্ষণ নেয়ার সুযোগ।

জানা যায়, দীর্ঘদিন ধরে ইয়ুথ এই ধরণের একটি প্রতিষ্ঠান গড়ে তুলার স্বপ্ন দেখছে। সর্বশেষ শহরের প্রাণ কেন্দ্র চৌমুহনায় প্রতিষ্ঠা করা হয়েছে ইয়ুথ কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউট। এখন প্রতিষ্ঠানটি উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। আসন্ন ঈদুল আযহার পরেই প্রতিষ্ঠানটির ক্লাস শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন ইয়ুথের সভাপতি ওয়াসিম আহমদ নিশান।

তিনি জানান, আমরা ৩ মাস মেয়াদী কম্পিউটার অফিস এপ্লিকশন কোর্স করাবা সম্পূর্ণ ফ্রিতে। এবং দক্ষ ও অভিক্ষ শিক্ষক দ্বারা। এছাড়া ৩ মাস মেয়াদের গ্রাফিক্স ডিজাইন + ফ্রিলান্সিং কোর্স করতে মাত্র ১,৫০০ টাকা ফি লাগবে। যা অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় খুবই স্বল্প খরচ। হবে। আসলে আমাদের মূল উদ্দ্যেশ্য বাণিজ্য নয়। আমরা চাই প্রযুক্তি শিক্ষায় যেন কেউ পিছিয়ে না থাকুক। তাই আমাদের এই উদ্যোগ।

আগ্রহীদের যা করতে হবে: প্রথমে আবেদন পত্র সংগ্রহ করতে হবে। আবেদন পত্র পাওয়া যাবে মৌলভীবাজারের চৌমোহনায় ইলিয়াস ম্যানশনের ২য় তলায় ইয়ুথ কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউটের ক্যাম্পাসে ও প্রেসক্লাব মোড়ের গ্রাফিক মিডিয়া’য়। মোবাইলে যোগাযোগ করতে পারেন ০১৭১৪ ৫১৭২৩৯ অথবা ০১৭১৯ ৭৮৭০১৬ এই নাম্বারে।

আবেদন পত্রের সাথে জন্মনিবন্ধন বা ভোটার আইডির কপি শিক্ষাগত যোগ্যতার ফটোকপি ও দুই কপি পাসপোর্ট সাইজ ছবি জামা দিতে হবে। ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ০৫ আগস্ট ২০১৯ পর্যন্ত। কোর্স শেষে সার্টিফিকেট প্রদান করা হবে।