বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিজয় দিবস পালিত 



মকিস মনসুর:: 

যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের মহান বিজয় দিবস পালন উপলক্ষ্যে মৌলভীবাজার সদরের কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ১৬ ডিসেম্বর আলোচনা সভা কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফয়জুল হক তরফদার এর সভাপতিততে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লীলা রানী বর্মা, স্কুল ম্যানেজিং কমিটির প্রাক্তন সভাপতি মোঃ সাইফ উদ্দিন. বশির মিয়া,মোঃ উকিল উদ্দিন, বিদ্যালয় এর সহকারি শিক্ষিকাবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই কচুয়া স্কুল শহীদ মিনারে বীর শহীদানদের প্রতি ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। সভায় বক্তারা মহান বিজয় দিবসের গুরুত্ব আরোপ করে বলেন এ বিজয় আমাদের অহংকার;অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা ৷

শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের, যারা তাদের আত্মত্যাগ ও বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা, এনে দিয়েছে লাল সবুজের বিজয় পতাকা ৷৪৮ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দখলদার পাকিস্তানী বাহিনীর নি:শর্ত আত্মসমর্পণের মধ্যদিয়ে এ বিজয় অর্জিত হয়।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধ এবং ৩০ লাখ শহীদের আত্মাহুতি ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালির এ বিজয় আসে।