রবিবার, ২৯ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

ভৈরবে ইতালিফেরত ব্যক্তির মৃত্যু




কিশোরগঞ্জের ভৈরবে ইতালি থেকে আসা আব্দুল খালেক (৬০) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। রবিবার (২২ মার্চ) রাত ১১টার দিকে ভৈরবে বেসরকারি ডক্টরস হাসপাতালে তিনি মারা যান। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ।

আব্দুল খালেক ভৈরবের জগন্নাথপুরের বাসিন্দা। গত ২৮ ফেব্রুয়ারি তিনি দেশে আসেন। সোমবার সকাল থেকে ওই বাড়িসহ আশেপাশের ১০টি ঘর, ভৈরবের আবেদীন হাসপাতাল ও ডক্টরস চেম্বারে জনসাধারণের চলাচল সীমিত ঘোষণা করে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া এসব জায়গায় কাউকে প্রবেশ ও বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। এছাড়া মৃত রোগী যে দুটি হাসপাতালে গিয়েছিলেন, সেখানকার সব রোগী এবং দর্শনার্থীর তালিকা করা হচ্ছে।

গত রাতে ওই ব্যক্তির শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে আবেদীন হাসপাতাল ও পরে ডক্টরস চেম্বার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরে ডক্টরস চেম্বার হাসপাতালে তিনি মারা যান। মারা যাওয়ার পর আজ সোমবার সকালে তার রক্তের নমুনা সংগ্রহ করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) লোকজন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবর রহমান প্রবাসীর মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘ইতালি প্রবাসী একজন গতরাতে ভৈরবের দুটি হাসপাতালে জ্বর, সর্দি, গলা ব্যথা নিয়ে গিয়েছিলেন। পরে রাতে তিনি মারা যান। আমরা জানতে পেরেছি তিনি ইতালি থেকে এসেছেন।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, মারা যাওয়া ব্যক্তিকে বিশেষ ব্যবস্থায় দাফনের চেষ্টা করছে স্বাস্থ্য বিভাগ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত