রবিবার, ২৯ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

করোনা: সিলেটে বন্ধ ট্রেন, আগামীকাল বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা




সিলেট রুটে সকল প্রকার আন্ত:নগর ট্রেন চলাচল আজ থেকে বন্ধ রয়েছে। ২৫ মার্চ বুধবার সিলেট রেলস্টেশন থেকে ট্রেনযাত্রা করেনি দেশের অন্য কোনো স্থানে।

আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তবে মালবাহী ট্রেন চলাচল করবে। কিছুক্ষণের মধ্যে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেবেন।

এর আগে দুপুর ১২টার দিকে আগামী বৃহস্পতিবার থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। গত রাত থেকে তাৎক্ষণিক সিদ্ধান্তে মেইল ও লোকাল ট্রেনের চলাচল বন্ধ করা হয়।

একইভাবে সিলেট স্টেশনে এসে থামবেওনা আন্ত:নগর ট্রেনগুলো। সিলেট রেলস্টেশন থেকে তথ্যটি নিশ্চিত করেছেন স্টেশন মাস্টার।

এদিকে করোনাভাইরাসের কারণে সারাদেশের মতো সিলেটেও সকল প্রকার গণপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

মঙ্গলবার সন্ধ্যায় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক ও সাধারণ সম্পাদক সজিব আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (২৬ মার্চ) ভোর ৫টা থেকে ৪ এপ্রিল (শনিবার) পর্যন্ত দেশের সব রুটে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধে দেশের স্বার্থে কেন্দ্রীয় সিদ্ধান্ত মতে সিলেট বিভাগে এ কয়দিন গণপরিবহন বন্ধ রাখা হবে। দেশের এ ক্রান্তিলগ্নে পরিবহন শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন তারা।
এতে আরও বলা হয়, সবাই সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি সরকারের পরবর্তী নির্দেশনার আগে ঘরে থাকতে হবে। নিজে বাঁচতে হবে, পরিবারকে বাঁচাতে হবে, সর্বপরি দেশকে বাঁচাতে হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত