বুধবার, ১ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

বার্সেলোনায় করোনা আক্রান্তদের পাশে স্বেচ্ছাসেবী বাংলাদেশিরা




স্পেনের বার্সেলোনায় করোনা মহামারিতে আক্রান্ত বাংলাদেশিদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী বাংলাদেশিরা। তাদের পক্ষ থেকে আক্রান্তদের জন্য সেল্ফ আসোলেশনের ব্যবস্থা ও রোগীদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

এছাড়াও তারা হাসপাতালে দায়িত্ব পালনরত চিকিৎসক ও সেবিকাদের জন্যও স্ব উদ্যোগে খাবার সরবরাহের ব্যবস্থা করছেন। স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৮০ জন বাংলাদেশির মধ্যে একতৃতীয়াংশের বেশি বার্সেলেনায়।

শহরের কেন্দ্রে ও সান্তাকলমায় আক্রান্ত বহু বাংলাদেশিদের করোনা পজিটিভ হওয়ার পরও শারীরিক অবস্থা ভেদে বা সংক্রমনের প্রাথমিক অবস্থার কারণে ডাক্তার হাসপাতালে ভর্তি না রেখে আবাসস্থলে (বাসায়) আইসোলোশনে থাকার পরামর্শ দিচ্ছেন। এদের অনেকে কাগজ ছাড়া অবৈধভাবে স্পেনে আছেন। আবার অনেকে ফ্যামিলি বাংলাদেশে রেখে এখানে ব্যাসেলর হিসেবে আছেন। তাদের দেখাশোনা করার কেউ নেই।

এসব আক্রান্তরা বাসার অন্যান্য সদস্যের নিরাপত্তার ঝুঁকির জন্য বাসায় ঘরে থাকতে পারছেন না। এসব আক্রান্ত বাংলাদেশিদের জন্যই স্বেচ্ছাসেবক দল নিজস্ব উদ্যোগে এই সেল্ফ আইসোলেশনের ব্যবস্থা করেছে। দলটি সামাজিক মাধ্যম ফেসবুকে এই সহযোগিতার ঘোষণা প্রচার করছে।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, বার্সেলোনায় বা সান্তাকলমায় কোনো বাংলাদেশির সেল্ফ আইসোলেশন দরকার হলে +34 632 22 14 48, +34 654 93 04 31, +34 645 03 36 87 নম্বরগুলোতে যোগাযোগ করলে সহযোগিতা করা হবে। এই কার্যক্রমকে সফল করতে আমাদের কিছু স্বেচ্ছাসেবক প্রয়োজন। যারা প্রবাসীদের আপদকালে এই সহযোগিতায় সংযুক্ত হয়ে স্বেচ্ছাশ্রম দিতে চান, তারা যেন এই নম্বরে যোগাযোগ করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত