বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

কাউন্সিলর শেরওয়ান চৌধুরী বৃটেনের ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত; প্রবাসীদের অভিনন্দন।



জয়নুল আবেদিন;বৃটেনের লন্ডনের ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন সিলেটের জকিগঞ্জ উপজেলার আটগ্রাম এলাকার চারিগ্রামের কৃতি সন্তান কাউন্সিলর শেরওয়ান চৌধুরী। ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়র হিসেবে তিনি আগামী ৬ জুলাই (সোমবার) শপথ গ্রহণ করবেন।
শেরওয়ান চৌধুরীর বাবার নাম আব্দুর রকিব চৌধুরী। তিনি ১৯৭৬ সালের দিকে যুক্তরাজ্যে আসেন। বাংলাদেশে থাকাকালীন সময়ে তিনি সিলেট সরকারি কলেজে ছাত্র রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। যুক্তরাজ্যে এসে তিনি বাংলাদেশের রাজনৈতিক দলের কোন শাখার সাথে যুক্ত না হয়ে সরাসরি ব্রিটিশ রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৯০ সালের দিকে তিনি ব্রিটিশ লেবার পার্টিতে যোগ দেন। মাত্র চার বছরের মধ্যে তিনি রাজনীতিতে নিজের অবস্থান পাকাপোক্ত করে নিতে সক্ষম হন। ১৯৯৪ সালে সেন্ট্রাল লন্ডনের ক্রয়ডনের বেউলা ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে জয়লাভ করেন। স্থানীয়ভাবে একজন সফল কাউন্সিলর হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন শেরওয়ান। এরপর আর পেছনের দিকে থাকাতে হয়নি তাকে। এরপর ২০০৬ সালে নরবারি ওয়ার্ড থেকে পুনরায় কাউন্সিলর নির্বাচিত হন। পরবর্তীতে ২০১০, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালে নির্বাচিত হন কাউন্সিলর। এভাবেই মোট ৫ বার লেবার পার্টি থেকে নির্বাচন করে কাউন্সিলর হিসেবে বিজয়ের মালা বরণ করে নেন তিনি।
ক্রয়ডন কাউন্সিলে মোট ৭০ জন কাউন্সিলর রয়েছেন। একজন মেয়রের পাশাপাশি কাউন্সিলরদের মধ্যে থেকে একজন ডেপুটি মেয়র নির্বাচিত করা হয়। গেল ডিসেম্বর মাসে তার দল লেবার পার্টি থেকে তিনি ডেপুটি মেয়রের জন্য মনোনীত হন। এরপর কাউন্সিল অধিবেশনে তাকে ডেপুটি মেয়র হিসেবে নির্বাচিত করা হয়। আগামী এক বছরের জন্য তিনি ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, তিনিই যুক্তরাজ্যে বসবাসরত জকিগঞ্জের বাসিন্দাদের মধ্যে একমাত্র কাউন্সিলর। ব্যক্তিগত জীবনে কাউন্সিলর শেরওয়ান চৌধুরী এক কন্যা ও দুই পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী রহিমা চৌধুরী ক্রয়ডনের স্থানীয় একটি স্কুলে দীর্ঘ ৩০ বছর ধরে শিক্ষকতা করছেন। কাউন্সিলর শেরওয়ান চৌধুরী যুক্তরাজ্যে বসবাসরত জকিগঞ্জের মানুষের বৃহত্তম সংগঠন জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতির দায়িত্ব পালন করছেন; পাশাপাশি জকিগঞ্জের শিক্ষা উন্নয়নের জন্য জকিগঞ্জ এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সভাপতিরও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন ক্রয়ডনের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।
ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায় কাউন্সিলর শেরওয়ান চৌধুরী লেবার পার্টি ও কমিউনিটির সকল মানুষের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, মানুষের ভালোবাসায় আজ এ পর্যন্ত এগিয়ে এসেছি। সমাজের মানুষের জন্য বাকি জীবনটুকু এভাবেই কাটিয়ে দিতে চাই।

এদিকে বৃটেনে থেকে ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছিকন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি ও ওয়েলস বাংলাদেশ নিউজের এডিটর বিশিষ্ট কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে ক্রয়ডন কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায় কাউন্সিলর শেরওয়ান চৌধুরীকে সকল প্রবাসীদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত