বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চেয়েছেন মৌলভীবাজারের জেলা প্রশাসক; করোনা পরীক্ষার ল্যাব সহ দাবি দাওয়া তুলে ধরেছেন সাংবাদিক মহল।



লিমন ইসলাম ;২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা, বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মৌলভীবাজারের নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে গত ৭ জুলাই মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকদের সাথে পরিচিতি ও মৌলভীবাজারে করোনা প্রতিরোধ শিক্ষা স্বাস্থ্য সংস্কৃতি পর্যটনসহ সকল খাতের উন্নয়ন সমস্যা ও সম্ভাবনা বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মোহাম্মদ মামুনুর রশীদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, সাধারন সম্পাদক পান্না দত্ত, দৈনিক বাংলার দিন সম্পাদক বকসি ইকবাল আহমদ,সিনিয়র সাংবাদিক সারওয়ার আহমদ, বাংলা ভিশনের প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন,দেশটিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, একাত্তর টিভির প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাত. মাছরাঙা টিভির প্রতিনিধি ফেরদৌস আহমদ, একুশে টিভির প্রতিনিধি বিকুল চক্রবর্তী যমুনা টিভির আফরোজ আহমদ, একমাত্র মহিলা সাংবাদিক
এ এস কাঁকন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মলি­কা দেব,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, প্রেসক্লাবে সহ সভাপতি নুরুল ইসলাম শেফুল, সিনিয়র সাংবাদিক এডভোকেট রাধা পদ দেব সজল, দৈনিক জন প্রত্যাশার সম্পাদক ডা: ছাদিক আহমদ, দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, চ্যানেল এস এর হেড অব নিউজ খালেদ চৌধুরী, ও সাংবাদিক অশোক দাস, সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট,ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। নবাগত জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন করে বক্তারা মৌলভীবাজার হাসপাতালে করোনা পরিস্থির টেষ্ট নির্নয়ে পিসিআর ল্যাব স্থাপন, জেলা শিশু পার্কের সংস্কার, বিভিন্ন বাগান মালিকরা পর্যটকদের জন্য যাতে লেইক উন্মুক্ত করার যথাযথ পদক্ষেপ নেওয়া সহ মনু প্রকল্পের জন্য একনেকে বরাদ্ধকৃত কাজের সটিক তদারকি, অবৈধ বালু উত্তোলন বন্ধ সহ জেলার সমস্যা ও সম্ভাবনার কথা ও বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।
নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সমাপনী বক্তব্য বলেন,আমি খুব আপসোস করে এখানে এসেছি, প্রাকৃতিক লীলাভূমি পর্যটন নগরী চা অধ্যুষিত মৌলভীবাজার জেলায় এমন কিছু কাজ করতে চাই। যাতে এই জেলাবাসী আমাকে আমার কর্মের জন্য স্মরণ করে। আশা করি ভালো উদ্যোগ নিয়ে সামনের দিনে এই জেলাকে অনেক কিছু দিতে পারবো। বিশেষ করে মুক্তিযোদ্ধাদের স্মৃতি বিজড়িত স্থান গুলো সংস্কার করা,ঢাবির প্রথম ছাত্রী নিলা নাগের পৈতিক বাড়ি উদ্ধার। পরিশেষে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলায় একুশ শতকে কি করে সোনায় পরিনত করা যায় সে সকল ব্যবস্থা কিভাবে করা যায় এবং জেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নসহ জনকল্যাণে প্রশাসনের কর্মকাণ্ডে সাংবাদিকদের
গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেছেন।
এদিকে বৃটেন থেকে ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি ও মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ালর্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন এবং সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ অব মৌলভীবাজার এর প্রবাসী সমন্নয়ক মোহাম্মদ মকিস মনসুর. মৌলভীবাজার জেলা সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি বিশিষ্ট নাট্যকার এম খালেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিম. ইউনিটি অব মৌলভীবাজার এর সভাপতি আব্দুল মালিক ও সাধারন সম্পাদক কামরুজ্জামান খান কমরু. শেখ বুরহান উদ্দিন সোসাইটির প্রতিষ্টাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব. এমবি মিডিয়ার প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জুবায়ের আলী আহমদ, স্বপ্নের ঢেউ ফাউন্ডেশন অব বাংলাদেশ এর প্রতিষ্টাতা সভাপতি
সৈয়দ শাহেদ আলী. স্পন্দন মৌলভীবাজার এর প্রতিষ্ঠাতা সভাপতি ইহাম মোজাহিদ সহ জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের ৩১ জন নেতৃবৃন্দ সংবাদপত্রে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা, বহুমুখী প্রতিভার অধিকারী মীর নাহিদ আহসানকে মৌলভীবাজারের নবাগত জেলা প্রশাসক হিসাবে দায়িত্বভার গ্রহণ করায় দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে স্বাগত জানিয়ে করোনা ভাইরাস বা কোভিড-১৯ উদ্ভুত পরিস্থিতে মৌলভীবাজার জেলাকে রেড জোন ঘোষনা করেছে বাংলাদেশের জনপ্রশাসন মন্ত্রণালয়.অথচ রেড জোনকৃত এই জেলায় এখন ও পিসিআর ল্যাব স্থাপন করা হয়নি ; শুধু আফসোস নয় সত্যিই দূঃখজনক বলে উল্লেখ করে কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে মৌলভীবাজার জেলায় পরীক্ষার করার জন্য মৌলভীবাজারের ২৫০শয্যা বিশিষ্ট জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) করোনা ভাইরাস আক্রান্ত রোগী, হৃদরোগী সহ মূমূর্ষ রোগীদের উন্নত চিকিৎসার লক্ষ্যে আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালু করন এবং জেলায় পর্য়াপ্ত পরিমাণ ভেন্টিলেটর এর ব্যাবস্থা করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।
মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনগণের প্রাণের ১০ দফা দাবী তুলে ধরে বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ বলেন
ইতিহাস ঐতিহ্যের ধারক বাহক প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলা ভূমি. এ জেলার কৃষিজ, জলজ , ফলজ , উদ্ভিদ , আগর আতর সহ প্রাকৃতিক সম্পদে ভরপুর ওলি আউলিয়ার পবিত্র ভূমি ,নৈস্বর্গিক সৌন্দর্য প্রবাসী অধূষিত আমাদের প্রাণের মৌলভীবাজার জেলায় একটি সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক ইউনিভার্সিটি দ্রত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসী দীর্ঘদিন ধরে ক্যাম্পেইন চালিয়ে আসছেন। এখানে উল্লেখ্য যে. মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস্অ্যাপ গ্রুপ ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বরাবরে জেলার বিভিন্ন দাবী দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
এই সব দাবীতে দেশে বিদেশে সভা সমাবেশ সেমিনার গোলটেবিল বৈঠক.হয়েছে মানব বন্ধন. জেলাব্যাপী হয়েছে গণ সাক্ষর অভিযান. চলছে এখনো ও অব্যাহত জোর লবিং ও ক্যাম্পেইন. এই যৌক্তিক দাবিগুলো ও আজবধি আলোর মূখ দেখছে না।
মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের দশ দফা দাবীগুলো হচ্ছে:-
১। মৌলভীবাজারে একটি সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন সহ জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালু করন.
২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।
৩। মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা।
৪। মৌলভীবাজারে ইকোপার্ক বাস্তবায়ন. ও মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা
৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।
৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।
৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।
৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।
৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা।
১০। মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে উন্নীত করতে আরেকটি উপজেলা গঠন ও জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।
বৃটেন থেকে ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি এবং ওয়েলস বাংলা নিউজের সম্পাদক ও ইউকে বিডি টিভির ফাউন্ডার চেয়ারম্যান জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর মৌলভীবাজার জেলার নবাগত জেলা প্রশাসক ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা, বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মীর নাহিদ আহসান গত ৭ জুলাই সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যে কথা গুলো বলেছেন তাহা আমাদের জেলাবাসীকে আশার আলো দেখিয়েছে বলে উল্লেখ করে বলেন নবাগত জেলা প্রশাসক বলেছেন প্রাকৃতিক লীলাভূমি পর্যটন নগরী চা অধ্যুষিত মৌলভীবাজার জেলায় এমন কিছু কাজ করতে চান ।
যাতে এই জেলাবাসী উনার কর্মের জন্য উনাকে স্মরণ করে এই প্রতিস্রতি প্রদানের জন্য জেলা প্রশাসককে আন্তরিক ধন্যবাদ জানিয়ে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা সহ মৌলভীবাজার জেলার ১০ দফা প্রাণের দাবীগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত